Home | টিপস | হাত ধরার ভঙ্গিই জানিয়ে দেয় সঙ্গীর ব্যক্তিত্ব

হাত ধরার ভঙ্গিই জানিয়ে দেয় সঙ্গীর ব্যক্তিত্ব

ডেস্ক রিপোর্ট : প্রেমে পড়লে মানুষ কত কি না করে। এর মধ্যে ভালোবাসার মানুষটির হাতে হাত রেখে হেঁটে চলা কিংবা হাত ধরে সারাজীবন তার সঙ্গে কাটানোর প্রতিশ্রুতি দেওয়ার অনুভূতিই অন্যরকম। সে প্রতিশ্রুতি পূরণ হোক কিংবা না হোক। অনেকেরই হয়তো জানা নেই, ভালোবাসার মানুষের হাত ধরার ভঙ্গিতেই সঙ্গীর ব্যক্তিত্ব প্রকাশ পায়। যেমন-

১. যদি কেউ ভালোবাসার মানুষের প্রত্যেকটি আঙুল স্পর্শ করে শক্ত করে হাত ধরেন তাহলে বুঝতে হবে আপনার সঙ্গীর সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা সবচেয়ে বেশি। তিনি বেশ দৃঢ়চেতাও।

২. হাত ধরে হাঁটার সময় দুজন দুজনের আঙুল শক্ত হাতে চেপে ধরলে বুঝতে হবে আপনাদের সম্পর্কের গভীরতা অনেক বেশি। এমনকী দুজনের বোঝাপড়াও যে ভালো তাও প্রকাশ পায় এই ভঙ্গিতে।

৩. অনেকে সঙ্গীর হাতের কনিষ্ঠ আঙুল ধরে হাঁটতে পছন্দ করেন। এক্ষেত্রে দুজনেই সম্পর্কের বন্ধনে আবদ্ধ হলেও যথেষ্ট স্বাধীন। তারা একে-অপরকে সম্মান, বিশ্বাস করেন। কেউই জীবনে কারও ব্যক্তিগত গণ্ডির কথা ভুলে যান না।

৪. আঙুলের পাশাপাশি অনেকে সঙ্গীর কবজিও অন্য হাত দিয়ে জাপটে ধরে হাঁটতে ভালবাসেন। এতে বোঝা যায় ভালোবাসার মানুষের বিষয় আপনার সঙ্গী বেশ স্পর্শকাতর। কেউ আপনার দিকে অন্যভাবে তাকালে তিনি সেটা ভালোভাবে নাও নিতে পারেন।

৫. শুধুমাত্র সঙ্গীর আঙুল স্পর্শ করে হাঁটার অভ্যাস কিন্তু মোটেও ভালো লক্ষণ নয়। বিশেষজ্ঞদের মতে, এমনভাবে হাত ধরার অর্থ হচ্ছে, দু’জনেই সম্পর্কের প্রতি তেমন গুরুত্ব দেন না।

৬. অনেকে আবার সম্পর্কের বিষয়ে দায়বদ্ধ হলেও হাত না ধরে হাঁটায় অভ্যস্ত। সঙ্গী এমন হলে বুঝতে হবে তিনি লাজুক প্রকৃতির। কখনও আবার এমন হলে সঙ্গী যে সম্পর্কের ব্যাপারে সিরিয়াস নন সেটাও বোঝায়।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চরম ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গতকালও আমরা দেখলাম প্রেস ...

আমরা চাই, মানুষ বীমা সম্পর্কে আরও আস্থাশীল হোক : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : এতে তারা যেন সুফলটা ভোগ করতে পারে। সেজন্য বীমা ...