Home | জাতীয় | সোমবার থেকে চালু হচ্ছে গুয়াহাটি-ঢাকা দৈনিক বিমান চলাচল

সোমবার থেকে চালু হচ্ছে গুয়াহাটি-ঢাকা দৈনিক বিমান চলাচল

স্টাফ রির্পোটার : গুয়াহাটি-ঢাকা প্রথম বিমানে শুভেচ্ছা সফরে বাংলাদেশ যাচ্ছেন আসামের ১২ জন বিশিষ্ট নাগরিক। বেসরকারি একটি সামাজিক সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশের সঙ্গে আসামের বাণিজ্যিক ও সাংস্কৃতিক সুসম্পর্ক গড়ে তোলাই এই সফরের উদ্দেশ্য।

আগামী সোমবার থেকে চালু হচ্ছে গুয়াহাটি-ঢাকা দৈনিক বিমান চলাচল। বেসরকারি সামাজিক সংস্থা ব্যতিক্রম এই সফরের আয়োজন করেছে। তাদের সার্বিক সহযোগিতা করছে ফ্রেন্ডস অব বাংলাদেশ।

সামাজিক সংস্থা ব্যতিক্রমের সূত্রে জানা গেছে, বাণিজ্যিক জগতের পাশাপাশি শুভেচ্ছা সফরের প্রতিনিধিদলে ক্রীড়া ও সাংস্কৃতিক জগতের ব্যক্তিত্বরাও থাকছেন। থাকছেন সাংবাদিকেরাও।

ব্যতিক্রমের সাধারণ সম্পাদক পিন্টু গুপ্ত মুঠোফোনে বলেন, গুয়াহাটি-ঢাকা বিমান চলাচল দুই দেশের সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে এক ঐতিহাসিক ঘটনা। এর ফলে আসামের সঙ্গে বাংলাদেশের সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক ক্ষেত্র থেকে শুরু করে সব বিষয়ে সম্পর্কের দারুণ উন্নতি হবে।

ফ্রেন্ডস অব বাংলাদেশের আসাম চ্যাপ্টারের সম্পাদক সৌমেন ভারতীয়ার মতে, ‘আসামের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ বাড়লেই বাড়বে বন্ধুত্ব। কেটে যাবে যাবতীয় ভুল–বোঝাবুঝি।’ গুয়াহাটি থেকে  তিনি আরও বলেন, আসাম উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার। আসামের সঙ্গে বিমান সংযোগ চালু হলে গোটা উত্তর-পূর্ব ভারতের আট রাজ্যই উপকৃত হবে। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গের বাসিন্দারাও এই বিমানসেবার সুযোগ নিতে পারবেন।

প্রতিদিন গুয়াহাটির গোপীনাথ বড়দলৈ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় সময় বেলা ১১টা ৫৫ মিনিটে ছাড়বে বিমানটি। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে বাংলাদেশ সময় বেলা ১টা ৪০ মিনিটে।

প্রাথমিকভাবে গুয়াহাটি থেকে ঢাকা সমস্ত করসমেত ভাড়া ধরা হয়েছে ৩ হাজার ৩৫৫ রুপি। ঢাকা থেকে গুয়াহাটি বাংলাদেশি টাকায় মাথাপিছু ভাড়া ৫ হাজার ৩৫৭ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...