Home | আন্তর্জাতিক | সুনামগঞ্জে সাংবাদিক ফোরামের সাথে হিজরা সংগঠনের মতবিনিময়

সুনামগঞ্জে সাংবাদিক ফোরামের সাথে হিজরা সংগঠনের মতবিনিময়

মো : বোরহান উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধি, ১২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম :  হিরাজা ও সমকামী জনগোষ্ঠীর সামাজিক বৈষম্য, মানবাধিকার ও সামাজিক প্রোপট নিয়ে সুনামগঞ্জে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ায় কর্মরত সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছে জেলা বাঁধন হিজরা সংগঠন।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় পৌর শহরের ষোলঘরস্থ বাঁধন হিজরা কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সাংবাদিক আবেদ মাহমুদ এর সভাপতিত্বে  এতে  প্রধান অতিথির বক্তব্য রাখেন,  হিজরাদের নিয়ে কাজ করা জিএফএটিএমআর সিসি প্রকল্পের কো-অর্ডিনেটর মো. আবু সাঈদ। সভায় অন্যান্যর মাঝে বক্তব্য রাখেন হিজরা ড্রপ ইন সেন্টারের ম্যানেজার মো. কামরুজ্জামান, হিজরাদের কাউন্সিলর মো.এমদাদুল হক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
জিএফএটিএমআর সিসি প্রকল্পের কো-অর্ডিনেটর মো. আবু সাঈদ সাংবাদিকদের জানান,বাংলাদেশে ১৯৮৯ সাল থেকে এইচআইভি’তে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৭১ জন, এইডস বহনকরছে ১২শ ৪ জন এবং এইডস আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৯০ জনের।
সভায় বক্তারা হিজরা জনগোষ্ঠীর লোকজন আমাদের সমাজের একটি অবিচ্ছেদ্য অংশ এবং তাদেরকে বৈষম্যের চোখে না দেখে সমাজের অন্য আরো ১০ জনের মত দেখতে ও সহযোগীতা করার মনোভাব সৃষ্টি করতে হবে বলে মত প্রকাশ করেন।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...