ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | সুনামগঞ্জে জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রন কার্যক্রম : বর্তমান ও ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে আলোচনা সভা অনুষ্টিত

সুনামগঞ্জে জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রন কার্যক্রম : বর্তমান ও ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে আলোচনা সভা অনুষ্টিত

sunamgonj mapসুনামগঞ্জ প্রতিনিধি:  সুনামগঞ্জের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকের নিয়ে জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রন কার্যক্রম বিষয়ক এক আলোচনা ও মতবিনিময় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১১টায় স্থানীয় শহীদ জগৎ জ্যোতি পাঠাগারে এ সভা অনুষ্ঠিত হয়।  ব্র্যাকের সিনিয়র ম্যানেজার দিলিপ কুমার শাহার সভাপতিত্বে  উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. এটিএম রাকিব চৌধুরী, বিশেষ অথিতি ছিলেন- ডেপুটি সিভিল সার্জন ডা. অজিত চন্দ্র রায়, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা. আব্দুল হেকিম, ডা. অতনু ভট্টচার্জ, ব্র্যাকের জেলা প্রতিনিধি মনিরুজ্জামান।
ব্য্রাক কর্মকর্তরা জানান, সুনামগঞ্জ জেলার ১১টি উপজেলার মধ্যে ৬টি উপজেলায় সরকারী সংস্থার পাশাপাশি ৫টি বেসরকারী সংস্থা ম্যালেরিয়া নিয়ন্ত্রন কার্যক্রম পরিচালন করছে। বক্তারা বলেন- সুনামগঞ্জ জেলায় বেসরকারী উন্নয়ন সংস্থার মাধ্যমে ম্যালেরিয়া নিয়ন্ত্রন করা সম্ভব হয়েছে। এখন আর ম্যালেরিয়া আক্রান্ত হয়ে কোন মানুষ মারা যাওয়ার খবর পাওয়া যায়না। মানুষ আরো একটু সচেতন হলে এ রোগ সম্পূর্ণ নির্মূল করা সম্ভব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রো‌হিঙ্গা‌দের স্বেচ্ছায়, নিরাপদ ও স্থায়ী প্রত্যাবর্তন চায় যুক্তরাষ্ট্র : কুড়িগ্রামে মার্কিন রাষ্ট্রদূত

কুড়িগ্রাম প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ব‌লে‌ছেন, সকল ...

বঙ্গবন্ধুর সমাধিতে সোনালী ব্যাংকের ডিরেক্টরের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ...