ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | সি আর দত্ত স্মরণে টাঙ্গাইলে শোক জ্ঞাপন ও নীরবতা

সি আর দত্ত স্মরণে টাঙ্গাইলে শোক জ্ঞাপন ও নীরবতা

টাঙ্গাইল প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টর কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তমের স্মরণে গভীর শোক প্রকাশ নীরবতা পালন করেছে টাঙ্গাইল জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। মঙ্গলবার বিকালে শহরের শ্রী শ্রী বড়কালী বাড়ি মন্দিরের সামনের রাস্তায় দাঁড়িয়ে সংগঠনের সদস্যরা নিরবতা পালন ও প্রয়াতের আত্মার শান্তি প্রার্থনা করেন।

শোক জ্ঞাপনে অংশগ্রহণ করেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও পূজা উদযাপন কমিটির কেন্দ্রীয় নেতা সুভাষ চন্দ্র সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার গুণ ঝন্টু, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক সাধন চক্রবর্তী, টাঙ্গাইল শহর শাখার সভাপতি তমাল বিহারী দাস, সাধারণ সম্পাদক সুমন সরকার, যুব ঐক্য পরিষদের আহ্বায়ক অজয় সাহা ও যুগ্ম আহ্বায়ক বিজয় দে প্রমুখ।

প্রকাশ রাষ্ট্রীয় মর্যাদায় মঙ্গলবার দুপুরে রাজধানীর বরদেশ্বরী মহাশ্মশানে সিআর দত্তের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। দুপুর ১২টায় বরদেশ্বরী মহাশ্মশানে গার্ড অব অনার প্রদান করা। এ সময় উপস্থিত ছিলেন বীর উত্তম সি আর দত্তের তিন মেয়ে, ছেলে, মেয়ের জামাতা ও নাতি-নাতনিরা।

১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে জন্মগ্রহণ করেন চিত্ত রঞ্জন দত্ত। তাঁর পৈত্রিক বাড়ি হবিগঞ্জের চুনারঘাট উপজেলার মিরাশি গ্রামে। তাঁর বাবার নাম উপেন্দ্র চন্দ্র দত্ত এবং মায়ের নাম লাবণ্য প্রভা দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

Avast Antivirus Assessment

Avast malware protects your device against ransomware simply by protecting the privacy ...

Avast Antivirus Just for Android Assessment

Avast Ant-virus for Google android is a cost-free app that can help ...