Home | ব্রেকিং নিউজ | সিলেটে বিজিবি মোতায়েন

সিলেটে বিজিবি মোতায়েন

সিলেট প্রতিনিধি : সিসিক নির্বাচনে নিরাপত্তা প্রদানের লক্ষ্যে নগরজুড়ে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সেই সাথে র‌্যাব ও পুলিশ সদস্যরা টহল শুরু করেছেন।

শনিবার (২৮ জুলাই) দুপুর ১২টা থেকে নগরীতে বিজিবি সদস্যরা টহল শুরু করেছেন। বিষয়টি জানিয়েছেন বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল নাসির উদ্দিন। সেই সাথে নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে আরো ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে বলেও তিনি জানান।

সিলেটের আঞ্চলিক নির্বাচন অফিস জানায়, সিসিক নির্বাচনে ১৪ প্লাটুন বিজিবির পাশাপাশি র‌্যাবের ২৭টি টিম কাজ করবে। মোট ১৩৪টি ভোট কেন্দ্রের প্রতিটিতে ২২ জন করে আইন শৃঙ্খলা বাহিনী সদস্যরা দায়িত্ব পালন করবেন। এর মধ্যে ৭ জন পুলিশ, ১২ জন আনসার সদস্য, আগ্নেয়াস্ত্রসহ আনসার বাহিনীর একজন প্লাটুন কমান্ডার (পিসি) ও একজন এপিসি এবং একজন ব্যাটলিয়ান আনসার সদস্য থাকবেন। তবে গুরুত্বপূর্ণ কেন্দ্র সমূহে ২ জন করে অতিরিক্ত ব্যাটলিয়ান আনসার সদস্য অস্ত্র সহ থাকবেন।

সিলেট জেলা প্রশাসক নুমেরি জামান, নির্বাচনে ৯ টি স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম ৯টি, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন।

তিনি জানান, সিসিক নির্বাচনকে সুষ্ট ও শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ করার লক্ষ্যে সিসিক নির্বাচনে ১৩৪টি ভোট কেন্দ্রে ২৯৪৮ জন পুলিশ ও আনসার বাহিনীর সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।

 

[প্রিয় পাঠকপাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যাজীবনজাপনে সঙ্গতীঅসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ   অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24@gmail.com- ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ...

কারাগারে মারা গেলেন রাণীশংকৈলের মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি

ঠাকুরগাঁও কারাগারে আব্দুর রহমান (৫৪) নামে মাদক মামলায় রাণীশংকৈলে ভ্রাম্যমান আদালতে সাজা ...