ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম
ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ
বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতিতে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন পর্তুগালে অবস্থিত প্রবাসী সাংবাদিকদের সংগঠণ ‘পর্তুগাল বাংলা প্রেসক্লাব’। সংগঠন ‘টির কোষাধ্যক্ষ জাহিদ কায়সার ছিলেন মূল সমন্বয়কারী এবং বাংলাদেশে ত্রাণসামগ্রী বন্ঠন ও ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের সহ সাধারণ সম্পাদক মনির হোসেন
গত ১৫ ই জুন থেকে শুরু হওয়া ভারীবর্ষণ ও পাশ্ববর্তী দেশ ভারতের পাহাড়ি ঢলে তলিয়ে গেছে পুরো সিলেট ও সুনামগঞ্জ। বিশেষ করে হাওড় অঞ্চলের জনপদে এই বন্যায় তৈরী হয়েছে তীব্র খাদ্য সংকট।
হাওড় এলাকায় কাজ করছেন দেশের সেনা, নৌ, বিমানবাহিনী সহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা।   বানভাসি মানুষের জন্য দেশ ও বিদেশ থেকে প্রতিনিয়ত অর্থ ও ত্রাণসামগ্রী সহযোগিতা করার মাধ্যমে এগিয়ে আসছেন সকল মানবিক ব্যক্তিরা।
বৃহস্পতিবার দিনব্যাপী সিলেট জেলার অন্তর্গত ২নংজৈন্তাপুর ইউনিয়ন পরিষদ এলাকায় বানভাসি প্রায় ১৫০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরন করেছে সংগঠনটি। ত্রানসামগ্রীর তালিকায় ছিল চাল, ডাল, আলু ও লবন।

ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন ২নং জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেন, আসক ফাউন্ডেশন (সিলেট) এর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু, শ্রীপুর পাথর কোয়ারি’র সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সহ ছিলেন সোহেল আহমেদ, আমির হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পর্তুগালে বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশনের কমিটির অভিষেক ২০২২ অনুষ্ঠিত

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বৃহত্তর ফরিদপুর এসোসিয়েশন এর ...

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...