Home | আন্তর্জাতিক | সহনশীল ও গঠনমূলক রাজনীতি করতে বলার জন্য আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থী

সহনশীল ও গঠনমূলক রাজনীতি করতে বলার জন্য আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থী

মোঃ মোছাদ্দেকুল ইসলাম চঞ্চল, কালাই (জয়পুরহাট)প্রতিনিধি, ১৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : গতকাল জেলার কালাই উপজেলার মাত্রাই উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামীলীগ আয়োজিত  প্রতিবাদ সভার প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের গত নির্বাচনে পরাজিত আওয়ামীলীগ প্রার্থী আবু সাঈদ আল-মাহমুদ স্বপন। উল্লেখ্য যে, গত ০৩/০৩/২০১৩ ইং তারিখে কর্মসূচী পালনার্থে মাত্রাই ইউনিয়নের জামায়াত শিবির কর্মীরা যখন ইউনিয়ন পরিষদের পাশ দিয়ে কালাইয়ের দিকে যাচ্ছিল তখন ইউনিয়ন পরিষদের অফিস প্রান্তর থেকে জামায়াত, শিবির নেতা কর্মীদের প্রতি ইট পাটকেল ছোড়া হয়। এরই জের ধরে ০৪/০৩/২০১৩ ইং তারিখে সকাল সাড়ে ৯টার দিকে ৭ শতাধিক জামায়াত শিবির নেতা কর্মী উক্ত ইউনিয়ন পরিষদের সামনে আসলে পরিষদ ভবন থেকে আবারও তাদের প্রতি ইট, পাটকেল ছোড়া সহ লাঠি দিয়ে আক্রমণ করা হয় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা শওকত  হাবীব তালুকদার লজিক এর নেতৃত্বে। গোলযোগের এক পর্যায়ে লজিক তালুকদার পলায়ন পূর্বক আত্মরক্ষা করতে পারলেও তার ৭-৮ জন নেতা কর্মী আহত হয় এবং ১টি মোটর সাইকেল ভাংচুর ও পরিষদ ভবনের আসবাবপত্র পুড়িয়ে দেওয়া হয়। এই ঘটনায়  লজিক তালুকদার ও তার নেতা কর্মীরা বাদী হয়ে কালাই থানায় ৭৯ জনের নাম সহ অজ্ঞাত নামা দুইশত জনের বিরুদ্ধে চারটি মামলা দায়ের করেন। এতে করে লজিক তালুকদারের নেতৃত্বে আওয়ামীলীগ নেতা কর্মীরা যাকে খুশি তাকে ধরে এনে পরিষদ ভবনে বেঁধে নির্মম ও অমানবিক ভাবে শারীরিক নির্যাতন করে পুলিশের হাতে সোপর্দ করছে উক্ত মামলার আসামী হিসাবে।

এই ধারা অব্যাহত রাখার উদ্দেশ্যেই গত কালের জন সভার আয়োজন করা হয়। যেখানে স্থানীয় জনগণের চেয়ে পার্শবর্তী গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়রের নেতৃত্বে ৫০-৬০ ভটভটি ভর্তি লোক জন আনয়ন করা হয়। পার্শবর্তী উপজেলা থেকে আনিত লোকজনকে আ’লীগ নেতা স্বপন স্থানীয় জনসমর্থন মনে করে বেশ উদ্ধত ভাষায় বক্তব্য রাখেন। তিনি বলেন, আমি আপনাদেরকে সহনশীল ও দেশ গড়ার মনোভাব নিয়ে আওয়ামীলীগের রাজনীতি করার জন্য এতদিন যে পরামর্শ দিয়ে এসেছিলাম, তা ভুল ছিল। সেই জন্য আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। জামায়াত শিবির ও বিএনপি’র নাশকতামূলক রাজনীতির জবাবে নাশকতা দ্বারাই রাজনীতি করতে হবে। যেখানে যে অবস্থায় এদের যেই নেতা কর্মীকে পাওয়া যাবে, সেখানে তাকে মোকাবেলা করতে হবে। এবং ধরে ধরে সমুচিত জবাবের সঙ্গে পুলিশের কাছে সোপর্দ করতে হবে। কোন প্রকার কোন রকমের ছাড় দেওয়া যাবে না। তিনি পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা চাকুরী ছেড়ে দিয়ে হাতে চুরি পরে বাড়িতে গিয়ে ভিক্ষা করে খান। আপনাদের এই পুলিশের পোশাক মানায় না। আমার অবর্তমানে আপনারা এই মাত্রাই ঢুকতে পারেন না, আসামী ধরতে পারেন না, অতএব আপনাদের এই পেশায় থাকার কোন সুযোগ নেই। তিনি আরো বলেন, এতদিন অনেক ধৈর্য ধরেছি অনেক সহ্য করেছি এখন থেকে আর এক মুহুর্তও ধৈর্য ধরবো না, সহ্য করবো না। তিনি আরোও বলেন, এই অগ্নিঝড়া একাত্তরের মার্চে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষনা দিয়ে ছিলেন, আমি আজ সেই মার্চেই ঘোষনা দিচ্ছি, ডিসেম্বরের বিজয় দিবসের মধ্যেই রাজাকার, যুদ্ধাপরাধীদের বিচার করে ফাঁসি কার্যকর করা হবে-ইনশাল্লাহ। নেতাদের মধ্যে আরোও বক্তব্য রাখেন, জেলা আ’লীগ নেতা সামছুল আলম দুদু, নিপেন্দ্রনাথ মন্ডল, এ এস এম সোলাইমান আলী, কালাইয়ের মেয়র বেলাল তালুকদার, চেয়ারম্যান অবসর চৌধুরী, সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান সরদার, আব্দুস সোবহান ও গোবিন্দগঞ্জ এর পৌর মেয়র আবুল কালাম আজাদ সহ অন্যান্য নেতৃবৃন্দ। বক্তারা তাদের বক্তব্যে জামায়াত শিবিরের রাজনীতি  নিষিদ্ধ করা সহ তাদের কথিত সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে ইউনিয়নের প্রতিটি গ্রামে কমিটি গঠনের মাধ্যমে প্রতিরোধের আহবান জানান। এবং এজাহার নামীয় আসামীদেরকে ঘরে ঘরে তল্লাশী চালিয়ে গ্রেফতারে সহযোগিতা করার আহবান জানান।

এই জনসভায় যাবার  প্রাক্কালে আবু সাঈদ আল-মাহমুদ স্বপন নেতা কর্মী, চারটি কার ও দু-শতাধিক মোটর সাইকেলের বহর নিয়ে জেলার পাঁচবিবি উপজেলার কাঁসড়া গোবিন্দপুর গ্রামে গমন করেন আ’লীগ নেতা  অরুণের বাড়ীতে যেখানে গত ০৪/০৩/২০১৩ ইং তারিখে জামায়াত শিবির কর্মীরা তান্ডব চালায় ও আ’লীগ নেতা কর্মীদেরকে ‘‘তওবা পরিয়ে মুসলমান বানানো হয়’’ বলে কিছু কিছু মিডিয়ায় সংবাদ প্রচারিত হয়। কিন্ত গতকাল উক্ত গ্রামের ৪-৫ শতাধিক নারী পুরুষকে জিজ্ঞাসাবাদ করেও কারো কাছ থেকে তওবা করানোর মতো কোন ঘটনার কথা জানতে পারেন নি তার বহরে থাকা গনমাধ্যম কর্মীগণ।

x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...