ব্রেকিং নিউজ
Home | শেয়ার বাজার | সপ্তাহের শেষ দিন সূচক কমেছে

সপ্তাহের শেষ দিন সূচক কমেছে

ঢাকা, ২০ ডিসেম্বর, বিডিটুডে ২৪ডটকম :- সপ্তাহের শেষ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে সূচক বাড়লেও দিনশেষে তা কমেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর সূচক বাড়তে থাকে। তবে বেলা পৌনে ১২টা থেকে সূচক নিচের দিকে নামতে থাকে। দিনশেষে ডিএসইর সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ১৭৪ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় ৭ পয়েন্ট কম।

হাতবদল হয় প্রায় ২২৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ১২৫টি শেয়ারের, কমে ১০৯টির এবং অপরিবর্তিত ছিল ৩০টির দাম।

বুধবার ডিএসই সাধারণ সূচকে যোগ হয় প্রায় ৪৬ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ২৪৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ২০১টি শেয়ারের, কমে ৫১টির এবং অপরিবর্তিত ছিল ১৮টির দাম।

মঙ্গলবার হরতালের মধ্যে লেনদেনে ডিএসই সাধারণ সূচক কমে প্রায় ৪২ পয়েন্ট। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের সাধারণ সূচকে যোগ হয় প্রায় ৮৯ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসই সাধারণ সূচক বাড়ে দশমিক ৫৫ শতাংশ বা প্রায় ২২ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ১৯২ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ১৭ শতাংশ কম।

এর আগের সপ্তাহে ডিএসই সাধারণ সূচক কমে ৩ দশমিক ৪৩ শতাংশ বা প্রায় ১৪৪ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ২৩০ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ২.৭৩ শতাংশ বেশি।

x

Check Also

পুঁজিবাজারে বেড়েছে লেনদেন ও শেয়ারের দর

স্টাফ রিপোর্টার : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ মে) বড় উত্থানের মধ্য দিয়ে ...

পুঁজিবাজারে ৪ দিন পর বাড়লো সূচক ও লেনদেন

স্টাফ রিপোর্টার : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় ...