ব্রেকিং নিউজ
Home | জাতীয় | সচিবালয়ের চারপাশের এলাকাকে হর্নবিহীন এলাকা ঘোষণা

সচিবালয়ের চারপাশের এলাকাকে হর্নবিহীন এলাকা ঘোষণা

স্টাফ রির্পোটার :  সরকার সচিবালয়ের চারপাশের এলাকাকে হর্নবিহীন এলাকা হিসেবে ঘোষণা করেছে। আজ থেকে এই আদেশ কার্যকর হয়। মঙ্গলবার সচিবালয়ের এক নম্বর গেটে এলাটিকে নীরব এলাকা ঘোষণা করেন পরিবেশ, বন ও জলবায়ুমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

এ সময় মন্ত্রী বলেন, আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সচিবালয়ের চারদিক শব্দ দূষণমুক্ত এলাকা ঘোষণা করা হলো। মঙ্গলবার থেকে এ সংশ্লিষ্ট আইন কার্যকর হবে। বুধবার থেকে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

আইন অনুযায়ী প্রদত্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করে নীরব এলাকায় চলাচলকালে যানবাহনে কোনো প্রকার হর্ন বাজানোর অপরাধে দোষী সাব্যস্ত হলে, প্রথম অপরাধের জন্য অনধিক ১ মাস কারাদণ্ড বা অনধিক ৫ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে এবং পরবর্তী অপরাধের জন্য অনধিক ৬ মাস কারাদণ্ড বা অনধিক ১০ হাজার টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।

এর আগে গত ২৫ নভেম্বর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ অর্থাৎ জিরো পয়েন্ট, পল্টন মোড়, সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট এলাকাকে নীরব জোন বা হর্নবিহীন এলাকা হিসেবে কার্যকর করার সিদ্ধান্ত গৃহীত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় প্রবেশপথে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা বিসিবির

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশে সবধরনের ক্রিকেট ইভেন্ট স্থগিত করা ...

বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

স্টাফ রির্পোটার :বাংলাদেশে আরও তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, যারা একই পরিবারের ...