Home | আন্তর্জাতিক | শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ড্র টাইগারদের

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ড্র টাইগারদের

ক্রীড়া প্রতিনিধি, ১২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : রেকর্ডময় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্ট ড্র করেছে টাইগাররা। শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাট করে চার উইকেটে ৩৩৫ রান করেন। ফলে গল টেস্ট জিততে মুশফিকদের টার্গেট দাঁড়ায় ২৬৮ রান। এরপর জয়ের জন্য ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে টাইগাররা। ওপেনার জহিরুল ও আশরাফুলের ব্যাটিং দেখে শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাচ ড্র মেনে নেন। ফলে দুই অধিনায়কের সিন্ধান্তে ম্যাচটি ড্রয়ের মধ্য দিয়েই শেষ হয়েছে।

বাংলাদেশের পক্ষে জহিরুল ইসলাম (৪১) ও মোহাম্মাদ আশরাফুল (২২) রানে অপরাজিত থেকে ড্র নিয়েই মাঠ ছাড়েন মুশফিকরা।
আগের দিনের ৪৮ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনে দ্বিতীয় ইনিংসে ক্যাট করে চার উইকেটে ৩৩৫ রান করে শ্রীলঙ্কা। স্বাগতিকদের পক্ষে কুমার সাঙ্গাকারা ও দিলশানের শতক হাঁকিয়েছেন।  সাজঘরে ফিরে গেছেন কুমার সাঙ্গাকারা (১০৫), দিলশান (১২৬) ও  ব্যাট করছেন অ্যাঞ্জেলো ম্যাথুস (১৩) ও লাহিরু  থিরিমান্নে ( ০) কিথুরুয়ান ভিথাঙ্গে (৫৯ ) ।  এছাড়া অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ( ৩৮) ও লাহিরু  থিরিমান্নে ( ২) রানে অপরাজিত।
মাহমুদউল্লাহ রিয়াদ তিনটি ও একটি নিয়েছেন শাহাদাৎ হোসেন।
এর আগে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের ৫৭০ রানের জবাবে খেলতে নেমে টাইগারদের সংগ্রহ ৬৩৮। বাংলাদেশের পক্ষে মুশফিকুর রহিম সর্বোচ্চ ২০০,আশরাফুল ১৯০ ও নাসির হোসেন নেন ১০০।
উল্লেখ্য, এপর্যন্ত আটটি শতক হওয়ায় বিশ্ব রেকর্ড স্পর্শ করেছে গল টেস্ট। এর আগে ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের টেস্টেও আটটি শতক হয়েছিল। ওই টেস্ট শেষ হয়েছিল অমীমাংসিতভাবে।
x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...