Home | খেলাধূলা | শ্রীলংকা সফরে ফিরতে পারেন সাকিব

শ্রীলংকা সফরে ফিরতে পারেন সাকিব

ক্রীড়া ডেস্ক : আসন্ন শ্রীলংকা সফরে বাংলাদেশ দলে ফিরতে পারেন সাকিব আল হাসান। সেই সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।

তার এক বছরের নিষেধাজ্ঞা শেষ হবে ২৯ অক্টোবর। এদিকে অক্টোবরের মাঝামাঝিতে শুরু হতে যাওয়া শ্রীলংকা সফরে বাংলাদেশ তিন ম্যাচের টেস্ট সিরিজের পাশাপাশি তিনটি টি ২০ খেলবে। টেস্ট ম্যাচগুলোতে না হলেও টি ২০ সিরিজের তিন ম্যাচে খেলতে পারেন সাকিব। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো বুধবার এই খবর দিয়েছে।

সাকিব বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) আগামী মাসে তার অনুশীলন শুরুর কথা। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট লক্ষ্য রাখবে সাকিবের ফিটনেস কোন্ পর্যায়ে, তার ওপর।

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন, সাকিবের ফেরাটা নির্ভর করছে তার ফিটনেস এবং সম্ভাব্য কিছু ম্যাচ খেলার সুযোগ পাওয়ার ওপর। ডমিঙ্গো মনে করেন, এক বছর ক্রিকেট থেকে সাকিবের দূরে থাকা খুব একটা পার্থক্য গড়ে দেবে না। কেননা, কোভিড-১৯ মহামারির দরুন বর্তমান বাংলাদেশ দলের খেলোয়াড়রাও ছয় মাস ধরে মাঠের বাইরে রয়েছেন।

প্রধান কোচ বলেন, ‘আশা করি, সব খেলোয়াড় ফিট হবে। সাকিব তো বটে, অন্য খেলোয়াড়দেরও মাঠে নামার জন্য সময় দিতে হবে। কোনো ধরনের ম্যাচ না খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ঢুকে পড়াটা দুরূহ। সাকিব একজন বিশ্বমানের খেলোয়াড়। ওকে খেলার জন্য তৈরি হওয়ার সুযোগ দিতে হবে। তবে ফিট থাকাটা খুবই গুরুত্বপূর্ণ।’

জুয়াড়ির কাছ থেকে পাওয়া ফিক্সিংয়ের প্রস্তাব প্রত্যাখান করলেও, তা আইসিসিকে না জানানোয় এক বছরের জন্য নিষিদ্ধ রয়েছেন সাকিব। ২৯ অক্টোবর শেষ হবে তার নিষেধাজ্ঞার মেয়াদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালীগঞ্জে ট্রাক চাপায় পথচারীর মৃত্যু

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে পাভেল ইসলাম(২২) নামে ...

ইলিশের প্রখম চালান বেনাপোল বন্দর দিয়ে রফতানি ভারতে

বেনাপোল প্রতিনিধি : ভারতে সীমিত আকারে পূজা স্পেশাল ইলিশ রপ্তানির ১২ টনের প্রথম ...