Home | ব্রেকিং নিউজ | শিবচটরে মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে অভিযান, আটক ৪৫

শিবচটরে মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে অভিযান, আটক ৪৫

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে শিবচর সংলগ্ন পদ্মায় রাতভর সাড়াশি অভিযান চালিয়েছে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

এসময় অভিযান চলাকালে, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধনের অপরাধে ৪৫ জেলেকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমান জাল জব্দ করে ধ্বংশ করা হয়। এছাড়া জব্দকৃত ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরন করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা ইয়াসমিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, সহকারী কমিশনার এম রাকিবুল হাসান,শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদসহ পুলিশের একাধিক টিম।

জানা যায়, মা ইলিশ রক্ষায় মাদারীপুর জেলা প্রশাসন মঙ্গলবার রাত ৯টা থেকে মধ্যরাত ৩ টা পর্যন্ত শিবচর সংলগ্ন পদ্মা নদীসহ মুন্সীগঞ্জ,শরীয়তপুর অংশের নদীতে সাড়াশি অভিযান চালিয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন এ অভিযানের নেতৃত্ব দেন। এসময় জেলা প্রশাসনের অনুরোধে আকাশে হেলিকপ্টার নিয়ে টহল দেয় বিমান বাহিনীর হেলিকপ্টার।

এছাড়াও এ অভিযানে বিপুল সংখ্যক ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্য অংশ নেন। ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মা ইলিশ রক্ষায় ৩টি ভাগে পদ্মায় অভিযান পরিচালিত হয়। এদিন সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরায় ৪৫ জেলেক আটক করা হয়। ধ্বংস করা হয় বিপুল সংখ্যক জাল। জব্দকৃত ইলিশ বিতরন করা হয় এতিমখানায়।

মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুন বলেন, মা ইলিশ রক্ষার অংশ হিসেবে শিবচর সংলগ্ন পদ্মা নদীতে সাড়াশি অভিযান চলছে ।সাড়াশি অভিযানের কারনে নদীতে মাছ শিকারীদের সংখ্যা কমে এসেছে।আমাদের অনুরোধে বিমান বাহিনীর হেলিকপ্টারও এ অভিযানে অংশ নেয়।অভিযান ৩ টি ভাগে প্রতিদিন অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টাঙ্গাইলে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংর্ঘষে নিহত ৩

রবিন তালুকদার, টাঙ্গাইল : টাঙ্গাইলের নাগরপুরে ট্রাক ও মোটারসাইকেলের মুখোমুখি সংর্ঘষে ৩ জন ...

ভারতে অনলাইন নিউজ পোর্টালে নজরদারি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতে অনলাইন নিউজ পোর্টাল ও নেটফ্লিক্সের মতো কনটেন্ট প্রোভাইডাররাও এবার ...