ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | শিক্ষার্থীদের ওপর আওয়ামী লীগ বল প্রয়োগ করেনি :ওবায়দুল কাদের

শিক্ষার্থীদের ওপর আওয়ামী লীগ বল প্রয়োগ করেনি :ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আওয়ামী লীগ বল প্রয়োগ করেনি বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, আওয়ামী লীগ ছিল শিকার।

রবিবার সকালে বানানীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৬৯তম জন্মদিনে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন কাদের।

শনিবার শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে  ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে হামলার সমালোচনা করেন কাদের। বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ভর করায় এমনটি ঘটেছে।

‘এই নেতিবাচক রাজনীতির হোতা বিএনপি নিরাপদ সড়কের আন্দোলনকে নিরাপদ ক্ষমতার পথ হিসেবে ব্যবহার করতে চায়। সেই এজেন্ডা নিয়ে এরা এগিয়ে যাচ্ছে।’

‘সাত দিন ধরে ধৈর্য ধরেছি। আজকে পুলিশকে অপমান করা হয়েছে’-এমন উল্লেখ করে কাদের বলেন, ‘নিরাপদ সড়কের জন্য আন্দোলনকে বিএনপি কোথায় নিয়ে যেতে চায় তা ধৈর্য ধরে দেখা হচ্ছে।’

শেখ কামালের জন্মদিন উপলক্ষে তার সমাধিতে আওয়ামী লীগ ছাড়াও সহযোগী সংগঠনগুলো শ্রদ্ধা নিবেদন করে।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনার প্রতিবাদে রাস্তায় বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা।

পরদিন থেকে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয় ছাত্ররা। আর এরপর পাল্টা প্রতিক্রিয়ায় নগর পরিবহন ও আন্তজেলা বাস চলাচলও বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা নয়টি দাবি করেছে। তাদের সব দাবি মেনে নেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অবস্থার মধ্যেই শনিবার আওয়ামী লীগের ধানমন্ডির কার্ালয়ে চারজন ছাত্রকে হত্যা ও ধর্ষণের গুজব পরিকল্পিতভাবে ছাড়ানো হয় ফেসবুকে। আর এতে উত্তেজনা ছড়ায় আরও।

এরই মধ্যে ফেসবুক লাইভে এসে গুজব ছড়ানো অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আটক করেছে র‌্যাব। তিনি ছাড়াও আরও বেশ কয়েকজন তরুণী এবং একজন তরুণ ফেসবুকে একই কথা ছড়িয়েছেন। তরুণীদের সবার মুখ ছিল ঢাকা আর এর পেছনে একজন তরুণের ভূমিকাও ছিল। তিনি সাক্ষাৎকারের মতো করে সব কিছু প্রচার করেছেন। তবে তার ছবি পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাতীবান্ধায় কীটনাশক দিয়ে হাঁস মারার অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় কীটনাশক দিয়ে ৩০ টি হাঁস মেরে ফেলার ...

ভারতের গ্লোবাল ত্রিম‍্যাপ বিজনেস এ‍্যাওয়ার্ডের জন‍্য মনোনীত মোঃ সিরাজুল মনির

ভারতের Global triumph foundation এর business excellence conclave & award-2021 এর মনোনীত ...