Home | ব্রেকিং নিউজ | রাজারহাটে তিস্তা নদী ভাঙ্গনে স্কুল বিলীন

রাজারহাটে তিস্তা নদী ভাঙ্গনে স্কুল বিলীন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামে রাজারহাটে তিস্তা নদীর ভাঙ্গনে বিলীন হয়ে গেছে বিদ্যানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়। ফলে দেড় শতাধিক শিশু শিক্ষার্থী নিয়ে চরম বিপাকে পড়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। বিদ্যানন্দ ইউনিয়নের চর তৈয়বখাঁ গ্রামের তিস্তা নদীর পাশে অবস্থিত বিদ্যালয়টি।

শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে সরেজমিনে দেখা গেছে বিদ্যালয়ের প্রায় অধিকাংশই নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

চর তৈয়বখাঁ গ্রামের আব্দুর রাজ্জাক, ইউনুস আলী, জয়নাল আবেদীন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনন্ত রায় সরকার জানান, ৪ জন শিক্ষক ও দেড় শতাধিক শিশু শিক্ষার্থী নিয়ে পাঠ দান চলে আসছে। বিদ্যালয়টি তিস্তা নদীর পাশে অবস্থিত হওয়ায় দীর্ঘদিন ধরে ঝুঁকির মধ্যে ছিল। চলতি বছরের দীর্ঘ স্থায়ী বন্যার পানির প্রবল স্রোতে বৃহস্পতিবার বিদ্যালয়ের উত্তর পাশের একটি টয়লেট, একটি রুম তিস্তা নদীর গর্ভে বিলীন হয়ে যায়। এখন শিক্ষক ও শিশু শিক্ষার্থীরা চরম বিপাকে পরেছেন।

এ ব্যপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সোলেমন মিয়া জানান, আমরা উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম স্যার সহ বিদ্যানন্দে গিয়ে বিদ্যালয়টি নিলামের ব্যবস্থা করেছিলাম। কিন্তু পর পর ২দিনেও বিদ্যালয়টি ক্রয় করার মত কোন ব্যক্তি না পাওয়ায় তা নিলামে দেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজবাড়ীতে বিশ্ব পোলিও দিবস পালন উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন রুমে বুধবার (২৮ ...

শিবচটরে মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে অভিযান, আটক ৪৫

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে মা ইলিশ রক্ষায় হেলিকপ্টার নিয়ে শিবচর সংলগ্ন পদ্মায় রাতভর ...