Home | আন্তর্জাতিক | রাজশাহীতে পুলিশের গাড়িতে ককটেল

রাজশাহীতে পুলিশের গাড়িতে ককটেল

জেলা প্রতিনিধি, ২৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : রাজশাহীতে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পালিত হচ্ছে ১৮ দলীয় ঐক্যজোটের ডাকা হরতাল।

হরতালের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী বিসিক ভবনের সামনে পুলিশের একটি চলন্ত গাড়িতে ককটেল নিক্ষেপ করে হরতাল সমর্থকরা। ককটেল বিস্ফোরণে আহত হন এক পুলিশ কনস্টেবল। পরে সেখানে ধাওয়া করে পুলিশ মোটর সাইকেলসহ দুই শিবিরকর্মীকে আটক করে।

এর আগে সকাল সাতটার দিকে মহানগরীর কাদিরগঞ্জ মোড় থেকে বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনুর নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল বের করে মহানগর বিএনপি।

মিছিলটি মহানগরীর বাটার মোড় এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়। এসময় মিছিলকারীরা সবাই রাস্তার ওপর বসে পড়ে সেখানেই সমাবেশ করে। সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মিজানুর রহমান মিনু। তবে পুলিশের বাধার মুখে রাস্তা অবরোধ করে চলা পথসভাও পণ্ড হয়ে যায়।

পরে বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, দলের কেন্দ্রীয় সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনসহ প্রথম সারির নেতারা মালোপাড়ার কাবিল ম্যানসনে মহানগর বিএনপির কার্যালয়ের ভেতরে অবস্থান নেন।

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা এলাকায় রাস্তার উপর টায়ারে আগুন জ্বালিয়ে পিকেটিং করার সময় পুলিশ মহানগরীর ২৮ নং ওয়ার্ড জামায়াতের আমির রফিকুল ইসলামসহ চার শিবিরকর্মীকে আটক করে। পরে তাদের থানায় নিয়ে যাওয়া হয়। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

সকাল ১০টার দিকে খড়খড়ি এলাকায় একটি মাইক্রোবাসে আগুন দিয়েছে পিকেটাররা।

হরতালে বুধবারের মতোই দূরপাল্লা ও আন্তঃজেলা রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। মহানগরীতে রিকশা, অটো রিকশা, হিউম্যান হলারসহ হাল্কা যানবাহন চলাচল করছে।তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

হরতালে যে কোনো ধরনের নাশকতা রোধে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এছাড়া মহানগরীতে বিজিবি সদস্যরাও টহল দিচ্ছে।

সকাল থেকেই মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট, মণিচত্বর, সোনাদীঘির মোড়, আলুপট্টি, কুমার পাড়া, লক্ষ্মীপুর, গৌরহাঙ্গা রেলগেট, বিনোদপুর, তালাইমারী, ভদ্রা, কেন্দ্রীয় ও ঢাকা বাস টার্মিনাল, কোর্ট, শালবাগান, নওদাপাড়াসহ বিভিন্ন স্পর্শকাতর স্থানগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে।

x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...