ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | রাজবাড়ীতে ১ মার্চ খালেদা জিয়ার জনসভা উপলক্ষে সাজ সাজ রব

রাজবাড়ীতে ১ মার্চ খালেদা জিয়ার জনসভা উপলক্ষে সাজ সাজ রব

rajbariরুবেলুর রহমান, রাজবাড়ী : রাজবাড়ীতে বিএনপির চেয়ারপারসন ও ১৯ দলীয় ঐক্য জোট নেত্রী বেগম খালেদা জিয়া  ১ মার্চ রাজবাড়ী জেলা বিএনপি ও ১৯ দলীয় জোটের ঊদ্দ্যোগে আয়োজিত জনসভা উপলক্ষে সাজ সাজ রব অবস্থা বিরাজ করছে। ৫ জানুয়ারি মহাজোট সরকারের অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচনের পর এই প্রথম সাবেক প্রধানমন্ত্রী রাজধানীর বাইরে জনসভা করবেন। খালেদার সফরকে কেন্দ্র করে রাজবাড়ীর ঝিমিয়ে পরা সব নেতাকর্মী মনোবল ফিরে পেয়েছেন। জনসভা সফল করার জন্য দফায় দফায় মিটিং মিছিল করছে রাজবাড়ী বিএনপি ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মীরা। রাজবাড়ী জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বিডিটুডে২৪কে বলেন, খালেদা জিয়াকে স্বাগত জানাতে প্রস্তুতি নেওয়া হয়েছ সব উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে । প্রতিদিন প্রচারের জন্য মাইকিং করা হচ্ছে। জনসভার জন্য মঞ্চ তৈরির কাজ শেষে দিকে।
খালেদা জিয়ার সফরের ক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকেও ইতিবাচক সাড়া পাচ্ছেন বলে জানান সাবেক এমপি খৈয়ম।
রাজবাড়ী জেলা পুলিশ সুপার রেজাউল হক বিডিটুডে২৪কে বলেন, খালেদা জিয়াকে সকল প্রকার নিরাপত্তা দেওয়া হবে। এর আগে ২০১২ সালে রাজবাড়ীতে খালেদা জিয়ার আগমন সফল করার সব প্রস্তুতি নেওয়া হলেও শেষ পর্যন্ত জনসভা বাতিল করার হয়। ২০১২ সালে ২৩ এপ্রিলে জনসভা হওয়া কথা থাকলেও বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী নিখোঁজ হয়ে যাওয়ায় তা স্থগিত করা হয়। একই বছরে ২৯ সেপ্টেম্বর খালেদা জিয়ার রাজবাড়ী আসার কথা থাকলেও খালেদা জিয়ার ছোট ভাই মেজর (অব.) সাঈদ ইস্কান্দারের মৃত্যুর কারণে তা স্থগিত করা হয়। পরবর্তীতে ২০১৩ সালের ২৭ ফেব্রুয়ারি রাজবাড়ী সফরের তারিখ নির্ধারণ করা হয়। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ায়  সেটি স্থগিত করা হয়। সাধারন জনগন বিডিটুডে২৪কে বলেন,  কয়েক দফায় খালেদা জিয়া রাজবাড়ীতে আসার কথা থাকলেও শেষ পর্যন্ত তা সম্পূর্ন হয়নি। তাই ১ মার্চের জনসভা উপলক্ষে তৃনমূল ও সাধারন নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে।তারা রাত-দিন পরিশ্রম করছে জনসভাকে সফল করার জন্য। তারা মনে করছেন দেশ নেত্রী বেগম জিয়া সরকার পতনের মুল আন্দোলনের ডাক রাজবাড়ীর জনগনকে সাথে নিয়ে এ জনসভা হতে  ঘোষনা করবেন। রাজবাড়ী সহ আশেপাশের ৫/৬ টি জেলার নেতাকর্মীদের গনজমায়েত হবে বলে ধারনা করা হচ্ছে। একাধিক ও দলীয় সুত্রে জানা যায়, ১ মার্চ সকাল ১১ টার দিকে সড়ক পথে বেগম খালেদা জিয়া ঢাকা থেকে রাজবাড়ীর উদ্দ্যেশে রওনা করবেন বলে জানান। দুপুরে রাজবাড়ী সার্কিট হাউসে কিছু সময় বিশ্রাম নিয়ে বিকাল ৩টায় জেলা বিএনপি ও ১৯ দলীয় ঐক্য জোট আয়োজিত রাজবাড়ীর ঐতিহ্যবাহী শহীদ আজিজ খুশি রেলওয়ে ময়দানে জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষন দেবার কথা রয়েছে।
এ জনসভায় সভাপতিত্ত্ব করার কথা রয়েছে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি সভাপতি, সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দল নিয়ে বৈঠকে নির্বাচকদের সঙ্গে বৈঠকে মাশরাফি

ক্রীড়া ডেস্ক : দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারের সঙ্গে ...

ট্রাম্প আসার আগেই ভেঙে পড়ল স্টেডিয়ামের দুই গেট

ইন্টারন্যাশনাল ডেস্ক:মার্কিন প্রেসিডেন্ট ভারতে এসে ধর্মীয় স্বাধীনতা নিয়ে মুখ খুলতে পারেন, এমন ...