ব্রেকিং নিউজ
Home | জাতীয় | যুক্তরাষ্ট্রের সঙ্গে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করবে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের সঙ্গে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করবে বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :  রোহিঙ্গা সংকট নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনা করতে চায় বাংলাদেশ। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়াবিষয়ক ভারপ্রাপ্ত অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এলিস ওয়েলসের ঢাকা সফরের সময় বিষয়টি উত্থাপন করার পরিকল্পনা করছে সরকার। এলিস ওয়েলস আগামী মঙ্গলবার ঢাকা আসছেন।

এ সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, নিরাপত্তা উপদেষ্টা তারিক সিদ্দিকী ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর সঙ্গে বৈঠক করবেন। সরকারের একজন কর্মকর্তা বলেন, ‘যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা প্রশাসনের সময় বাংলাদেশ রোহিঙ্গা বিষয়ে সহায়তা পেয়েছে। আমরা আশা করি, ট্রাম্প প্রশাসনও একই ধরনের অবস্থান নেবে।’

গত অক্টোবরে মিয়ানমার সেনাবাহিনীর হামলার কারণে চলতি বছরের জুলাই পর্যন্ত ৮৭ হাজার রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করে। গত ২৪ আগস্ট ফের দমন-পীড়ন শুরু হলে নতুন করে আবার দলে দলে রোহিঙ্গা অনুপ্রবেশ শুরু হয়।

একটি সূত্র জানায়, এলিস ওয়েলসের সঙ্গে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর প্রত্যাবাসন ও দু’দেশের মধ্যে নিরাপত্তা সহযোগিতা নিয়েও আলোচনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জঙ্গিবাদের সঙ্গে যারা জড়িত তাদেরকে আমরা আহলে হাদিস বলে চিনি:ডিএমপি কমিশনার

স্টাফ রির্পোটার : দেশে যেসব জঙ্গি আছে তাদের ৯০ ভাগই আহলে হাদিস ...

টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী হতে চান মোহাম্মদ আমির

ক্রীড়া ডেস্ক : বঙ্গবন্ধু বিপিএল খেলতে সোমবার ঢাকায় এসছেন পাকিস্তানের গতি মানব ...