ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ শর্ত সাপেক্ষে মুক্তিতে রাজি নন

মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ শর্ত সাপেক্ষে মুক্তিতে রাজি নন

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের দুই সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ কেউই শর্ত সাপেক্ষে মুক্তি পেতে রাজি নন। আর রাজি না হওয়ায় কারাগার থেকে মুক্তি মিলল না তাদের।

চলতি মাসের প্রথমে সপ্তাহে ৩৭০ ধারা বিলোপের মাধ্যমে কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার উদ্যোগ নেয় কেন্দ্র৷ আর তখনই এই দুই রাজনৈতিক ব্যক্তিত্ব বন্দি করা হয়।

ভারতীয় একটি গণমাধ্যম জানিয়েছে, এই দুই সাবেক মুখ্যমন্ত্রীর সঙ্গে নিজে দেখা করতে গিয়েছিলেন জম্মু-কাশ্মীরের বর্তমান রাজ্যপাল সত্যপাল মালিক৷ তিনি তখন তাদের প্রস্তাব দেন অজ্ঞাত স্থান থেকে তাদের নিজেদের বাড়িতে ফিরিয়ে নিয়ে যাওয়ার৷ যদিও শর্ত রাখেন বন্দিদশা থেকে মুক্তি পেলেও, সমর্থকদের নিয়ে কোন সভা সমাবেশ করতে পারবেন না তারা। স্বাভাবিকভাবেই এমন শর্ত মানতে রাজি হননি মেহবুবা এবং ওমর। অবশ্য এর পরে কেন্দ্র সিদ্ধান্ত নেয় তাদের বন্দি রাখার।

যদিও সত্যপাল মালিক দাবি করেছেন, তেমন কোনো প্রস্তাব নিয়ে তিনি মেহবুবা এবং ওমরের সঙ্গে দেখা করেননি৷ কারণ হিসেবে তার ব্যাখ্যা, কাউকে আটক করা বা ছাড়া তা রাজ্যপাল সিদ্ধান্ত নেয় না। এদিকে এই বিষয়ে এখনও পর্যন্ত কেন্দ্রের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, মেহবুবা এবং ওমরকে প্রথমে শ্রীনগরের হরি নিবাস প্যালেসে রাখা হয়েছিল বলে জানা যায়। কিন্তু পরে দু’জনকে পৃথক গেস্ট হাউসে রাখার ব্যবস্থা করা হয়৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...