ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | মেননের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ ,বক্তব্যের ব্যাখ্যায় ১৪ দল সন্তুষ্ট

মেননের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ ,বক্তব্যের ব্যাখ্যায় ১৪ দল সন্তুষ্ট

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেওয়া বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে ১৪ দলের কাছে ব্যাখ্যা দিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। আর মেননের বক্তব্যের ব্যাখ্যায় ১৪ দল সন্তুষ্ট হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

সোমবার রাজধানীর ধানমণ্ডিতে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে একথা জানান ১৪ দলীয় জোটের মুখপাত্র নাসিম।

সম্প্রতি বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে রাশেদ খান মেনন একাদশ জাতীয় নির্বাচন নিয়ে ‘বিতর্কিত’ বক্তব্য দেন। সেদিন মেনন বলেছিলেন, ‘আমি সাক্ষী, এই নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি। আমি বলছি, আমি জনগণ, সেই জনগণ, তারা ভোট দিতে পারেনি।’

মেননের ওই বক্তব্য নিয়ে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে তুমুল আলোচনা হয়। সরব ছিল ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যমও।

সমালোচনার মধ্যে পরদিন মেনন দাবি করেন বরিশালের অনুষ্ঠানে তার দেওয়া বক্তব্য খণ্ডিতভাবে গণমাধ্যমে আসায় সবার কাছে ভুল বার্তা গেছে।

এর মধ্যেই মেননের কাছে নির্বাচন নিয়ে দেওয়া বক্তব্যের ব্যাখ্যা চায় ১৪ দল। গত বৃহস্পতিবার রাতে ধানমন্ডিতে ১৪ দলীয় জোটের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী মেননের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়।

রবিবার দিবাগত রাতে ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসায় গিয়ে মেননের দেওয়া বক্তব্যের জবাবের চিঠিটি পৌঁছে দেন। সেখানে মেনন দুঃখ প্রকাশ করেন।

আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম বলেন, সাম্প্রতিক সময়ে ১৪ দলের শরিক দলের নেতা ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের একটি বক্তব্যকে কেন্দ্র করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। আমরা সে বিষয়ে ব্যাখ্যা চেয়ে তাকে চিঠি দিয়েছিলাম। তিনি নির্বাচন নিয়ে ১৪ দলের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেছেন। তারপর তিনি তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন। মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা তার জবাবে সন্তুষ্ট হয়েছি। যে বিতর্ক সৃষ্টি হয়েছিল তার অবসান ঘটেছে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণভবনে প্রধানমন্ত্রীর সম্মেলন শুরু

স্টাফ রির্পোটার :  আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত জোট নিরপেক্ষ সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে ...

ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফ্রান্সের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় এক মসজিদে বন্দুক হামলা হয়েছে। স্থানীয় ...