ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | মুক্তিযোদ্ধা হিসেবে সংবর্ধনা পাচ্ছেন খালেদা জিয়া

মুক্তিযোদ্ধা হিসেবে সংবর্ধনা পাচ্ছেন খালেদা জিয়া

khaledaস্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা হিসেবে সংবর্ধনা দেবে বিএনপিরই অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

যুদ্ধ চলাকালীন সময়ে প্রায় ৯ মাস খালেদা জিয়া তার পরিবার নিয়ে ‘অবরুদ্ধ জীবন যাপন’ করায় তাকে সংবর্ধনা দেয়ার জন্য নির্বাচিত করা হয়েছে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

আগামী ২৭ মার্চ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিয়েছে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

এছাড়া সংগঠনটি আরো ৬ মুক্তিযোদ্ধাকে একই সঙ্গে সংবর্ধনা দেবে। এব্যাপারে সকল প্রস্তুতি এখন প্রায় চুড়ান্ত বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি। তবে সময় স্বল্পতার কারণে এবার মুক্তিযুদ্ধ চলাকালীন সহযোগিতাকারী বিদেশী বন্ধুদের সংবর্ধনা দিতে পারছে না সংগঠনটি। যদিও সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছিলো এবার তারা বিদেশীদের সংবর্ধনা দেবে।

সংবর্ধনার জন্য নির্বাচিত ৭জন মুক্তিযোদ্ধার মধ্যে রয়েছেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম), মুক্তিযুদ্ধকালীন সময়ে বিবিসি’তে (ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন) কর্মরত সাংবাদিক সিরাজুর রহমান, ল্যান্স নায়েক আবুল হাসেম (বীর বিক্রম), ক্যাপ্টেন আবদুল হাই (বীর বিক্রম), মুক্তিযুদ্ধে ৯ নং সেক্টরের যুদ্ধে অংশ নেয়া নারী মুক্তিযোদ্ধা আলম তাজ বেগম ছবি এবং মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম (বর্তমানে রিকশাচালক)।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত সাংবাদিকদের বলেন, ক্যান্টনমেন্ট থেকে জিয়াউর রহমান যখন যুদ্ধে যান, তখন তিনি তার পরিবারের সঙ্গে দেখা করতে যাননি। তাকে প্রশ্ন করা হলে তিনি উত্তর দিয়েছিলেন, আমি ইচ্ছে করলেই ক্যান্টনমেন্টে পরিবারের সঙ্গে দেখা করতে পারবো। কিন্তু আমার সঙ্গে থাকা এতো মানুষ কিভাবে তাদের পরিবারের সঙ্গে দেখা করবেন।

যুদ্ধ চলাকালীন প্রায় ৯ মাস খালেদা জিয়া তার পরিবার নিয়ে একপ্রকার ‘অবরুদ্ধ জীবন যাপন’ করেছেন। যা একজন মুক্তিযোদ্ধার চেয়ে কোনো অংশে কম না। এজন্য আমরা তাকে সংবর্ধনা দেয়ার জন্য মনোনিত করেছি। ম্যাডামও  বিষয়টি জানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুবর্ণচরে মদ দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে যুবক কারাগারে

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে পূর্ব বিরোধের জের ধরে ...

মসজিদে অর্থ দেওয়ার নামে কুয়েত সোসাইটির অর্থ আত্মসাত

আবু সাইদ, সাতক্ষীরা : সাতক্ষীরায় মসজিদ নির্মাণ কাজে ব্যাবহারের জন্য নেয়া কুয়েত ...