Home | সারা দেশ | মিয়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে নোয়াখালীর চাটখিলে ২ কিলোমিটার জুড়ে মানববন্ধন

মিয়ানমারে মুসলিম হত্যার প্রতিবাদে নোয়াখালীর চাটখিলে ২ কিলোমিটার জুড়ে মানববন্ধন

মুজাহিদুল ইসলাম সোহেল,নোয়াখালী: মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতন, হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হিউম্যান ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যেগে আজ সকালে উপজেলার দশঘরিয়া বাজারে ১০টা থেকে ১২টা পর্যন্ত ২ ঘন্টা ব্যাপী শান্তিপূর্নভাবে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, হিউম্যান ওয়েলফেয়ার এসোসিয়েশনের আহবায়ক জসিম উদ্দিন বাবু, সংগঠক তানবির আহছিম ছাব্বির হোসেন, মুনহাজ হোসেন, জাকির হোসেন, মিলন, ফয়সাল, নাছির উদ্দিন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মানববন্ধনে বক্তারা জানান, মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর হামলা, হত্যা ও নিপীড়ন চলছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মিয়ানমারের ঘটনাকে মানবিক বিপর্যয় উল্লেখ করে তাঁরা রোহিঙ্গাদের রক্ষায় জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর সাহায্য কামনা করেন। এ ছাড়া দেশে নতুন করে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণ সহায়তা প্রদানের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তাঁরা। রোহিঙ্গাদের প্রতি মানবিক আচরণ করতে এবং বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান সংগঠনটির নেতারা।

উল্লেখ্যঃ গত ২৫ আগস্ট মিয়ানমারের কয়েকটি তল্লাশি চৌকিতে উগ্রবাদীদের হামলার সূত্র ধরে রাখাইন রাজ্যে দমন অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী ও পুলিশ। এরপর থেকে প্রাণভয়ে বাংলাদেশ সীমান্ত পাড়ি দিয়ে হাজার হাজার রোহিঙ্গা কক্সবাজারে প্রবেশ করতে থাকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাণীশংকৈল রামরাই দিঘী বিনোদন পার্কের উদ্ধোধন

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলের ঐতিহ্যবাহী রামরাই দিঘীতে নতুনভাবে গড়ে তোলা বিনোদন পার্কের উদ্বোধন করেন ...

ঠাকুরগাঁওয়ে শুক্রবার এলে ‘স্বপ্ন যাত্রা’র ফ্রি খিচুড়ি বিতরণ

fuck you vai 😀