ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | মিয়ানমারে বিবিসির সাংবাদিক আটক

মিয়ানমারে বিবিসির সাংবাদিক আটক

ইন্টারন্যাশনাল ডেস্ক : সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল মিয়ানমারে এবার বিবিসির এক সাংবাদিককে আটক করা হয়েছে। বিবিসির বার্মিজ বিভাগের রিপোর্টার অং থুরা রাজধানী নেপিডতে কোর্ট ভবনের বাইরে দাঁড়িয়ে যখন কাজ করছিলেন, তখন সেখান থেকে তাকে সাধারণ পোশাকধারী লোকজন তুলে নিয়ে যায়।

সামরিক অভ্যুত্থানের পর মিয়ানমারে এ পর্যন্ত প্রায় ৪০ জন সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। অং সান সুচিসহ মিয়ানমারের নির্বাচিত বেসামরিক নেতারাও আটক রয়েছেন।

বিবিসি এক বিবৃতিতে বলেছে, অং থুরার ব্যাপারে তারা উদ্বিগ্ন এবং তিনি কোথায় আছেন তা জানতে সাহায্য করার জন্য বার্মিজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।

মিয়ানমারে শুক্রবারের সর্বশেষ বিক্ষোভে আরও অন্তত ৮ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বিবিসির অং থুরা ছাড়াও স্থানীয় একটি নিউজ পোর্টাল মিজিমার একজন সাংবাদিক থান টিকে অংকে ধরে নিয়ে যাওয়া হয়। এমাসের শুরুতে এই সংবাদমাধ্যমের লাইসেন্স বাতিল করে বার্মিজ কর্তৃপক্ষ।

বিবিসির সাংবাদিককে যারা তুলে নিয়ে যান, তারা এসেছিলেন দুপুরবেলা একটি অচিহ্নিত গাড়িতে। তারা অং থুরাকে দেখতে চান বলে জানান। এর পর থেকে বিবিসি আর তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি।

এক বিবৃতিতে বিবিসি বলেছে, মিয়ানমারে সব কর্মীর নিরাপত্তার বিষয়টি বিবিসি বেশ গুরুত্বের সঙ্গে দেখে এবং অং থুরাকে খুঁজে পেতে আমরা সবরকম চেষ্টা করছি। আমরা কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাচ্ছি তার অবস্থান জানতে সহায়তা করতে এবং তিনি যে নিরাপদ আছেন তা নিশ্চিত করতে। অং থুরা বিবিসির একজন সাংবাদিক এবং নেপিডতে বিভিন্ন ঘটনাবলীর সংবাদ সংগ্রহের বহুদিনের অভিজ্ঞতা তার রয়েছে।

ইয়াংগন থেকে পাওয়া খবরে বলা হচ্ছে, সেখানে বহু মানুষ সহিংসতা থেকে বাঁচতে শহর ছেড়ে পালাচ্ছে এবং রাস্তায় অনেক যানজট। বিক্ষোভকারীরা রাস্তায় যেসব ব্যারিকেড দিয়েছে, সেগুলো সরাতে পুলিশ লোকজনকে বাধ্য করছে।

অভ্যুত্থানের পর এ পর্যন্ত সহিংসতায় অন্তত ১৩২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ‘এসিস্ট্যান্স ফর পলিটিক্যাল প্রিজনার্স একটিভিস্ট গ্রুপ” বলে একটি সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তালায় জাতীয় পার্টি ও আ.লীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ, আহত-৮

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার-প্রচারণাকে কেন্দ্র করে জাতীয় ...

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গাদের ভাসানচরে নেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গাদের যারা আগুনে ঘর-বাড়ি হারিয়েছেন ...