Home | সারা দেশ | মাদারীপুর জ্যান্ত মাতৃ পূজা

মাদারীপুর জ্যান্ত মাতৃ পূজা

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের জেলার পূর্ব কলাগাছিয়া নকুল বিশ্বাস সাহিত্য সঙ্গীত একাডেমিতে নকুল কুমার বিশ্বাসের উদ্যেগে সোমাবার রাতে অর্ধশতাধিত মায়ের অথাৎ জ্যান্ত মাতৃ পূজা অনুষ্ঠিত হয়
মাটির মায়ের পূজা আমরা সারা জীবনই করেন থাকি কিন্তু যার ভালবাসায় এই সুন্দর পৃথিবীতে আশা, যার করুণায় অসহায় বাল্যকাল থেকে এতবড় হয়ে উঠা, যার হাত ধরে হাটি হাটি পা পা করে জীবনের এতটা পথ এগিয়ে আসা , সেই মায়ের পূজা করা হয়ে ওঠেনি জীবনে একবারও । তাই নকুল কুমার বিশ্বাসের উদ্যেগে সোমাবার রাতে এই জ্যান্ত মাতৃ পূজা আয়োজন করেন।
গত ৫বছর যাবত নকুল বিশ্বাস সাহিত্য সঙ্গীত একাডেমিতে পূর্ব কালাগাছিয়া , উত্তর কলাগাছিয়া, চৌহদ্দী, বাহাদুপুর, কমলাপুর, আড়–য়াকান্দি, কেন্দুয়া, মাঠিভাঙ্গা ও চৌরশির প্রায় অর্ধশত মায়েদের নিয়ে অনুষ্ঠিত হচ্ছে জ্যান্ত মাতৃ পূজা। এই জ্যান্ত মাতৃ পূজা একটাই উদ্দেশ্য দেশ ও দেশের বাহিরে যাতে কোন বৃদ্ধাশ্রম না থাকে। সন্তান থাকতে কেন মায়েরা বৃদ্ধাশ্রমে থাকবে। আর মায়েদের কাছে সন্তানরা কেমন সেটা সন্তানদের বুজাতেই এই পূজার আয়োজন। এসময় মায়েরা কান্নায় ভেঙ্গে পড়ে তার সাথে ছোট বড় সন্তানরাও সহ এলাকার মানুষজন কান্না ভেঙ্গে পড়ে।
নকুল বিশ্বাস সাহিত্য সঙ্গিত একাডেমির, প্রতিষ্ঠাতা, নকুল কুমার বিশ্বাস জানান আমি আমার মাকে পাই নাই আমি জানি মা কি , আমি চাই সকল বৃদ্ধাশ্রমে তালা দেয়া হক। কোন মা যেন আর বৃদ্ধাশ্রমে না থাকে। আমি এই আয়োজন গত পাচবছর যাবত করছি আর আমি আমার অনুসারীরা সবাই করবে।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অপরাধীদের শুধরে নেওয়ার লক্ষ্যে থানা হাজতে ‘পাঠাগার’ প্রতিষ্ঠা 

নতুন প্রতিজ্ঞায় জীবন গড়ার প্রয়াসে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ‘থানা হাজত পাঠাগার’প্রতিষ্ঠা করা হয়েছে। ...

হরিপুরে কিশোর সাব্বিরের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ১নং গেদুরা ইউনিয়নের মেদনী সাগর বাগানপাড়া গ্রামের মোঃ সাকিরের ...