ব্রেকিং নিউজ
Home | শিল্প সাহিত্য | ফিচার | মনিপুরী নৃত্যে প্রথম মেহজাবীন নেহা

মনিপুরী নৃত্যে প্রথম মেহজাবীন নেহা

নেত্রকোনা প্রতিনিধিঃ
জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ এর মনিপুরী নৃত্য এর ‘খ’ শাখার বিজয়ী হয় মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী মেহজাবীন নেহা। পড়াশোনার পাশাপাশি সে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই নিজের আগ্রহ থেকেই নাচ আয়ত্ত করে।

তার কাছে তার আগামীর ভাবনা জানতে চাইলে বলে, “ভবিষ্যতে যদি পরিবার ও তার বিদ্যালয় থেকে উৎসাহ পায় তবে নাচ নিয়ে প্রাতিষ্ঠানিক শিক্ষার ব্যাপারে সে আগ্রহী”। সে মোছাম্মৎ নাজমা আক্তার ও মোহাম্মদ আনোয়ার হোসেন দম্পত্তির প্রথম সন্তান। তার মা একজন সরকারি চাকুরিজীবী এবং বাবা ব্যবসায়ী। তার শিক্ষকগণ ও প্রতিবেশী’রা তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা এবং তার প্রশংসা করেন।
জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা হলো শিশু একাডেমি কর্তৃক আয়োজিত একটি গৌরবময় প্রতিযোগিতা। শিশু একাডেমির সর্ববৃহৎ কার্যক্রমের একটি হলো এই আয়োজন। শিশুদের সৃজনশীল প্রতিভা বিকাশ, শারীরিক ও মানসিক সুস্থতা এবং শিশুদের অধিকার সুরক্ষা করাই হলো এই প্রতিযোগিতার মূল লক্ষ্য। এর মাধ্যমে শিশুরা তাদের নিজেদর যোগ্যতা প্রমাণ করার সুযোগ পায়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দ্বারা পরিচালিত বাংলাদেশ শিশু একাডেমি ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হয়।এবং শিশু একাডেমির উদ্যোগেই ১৯৭৮ সালে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা প্রবর্তন করা হয়।  ক্রীড়া, সাহিত্য, সংস্কৃতি বিষয়ক মোট ৬২ টি বিষয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...