ব্রেকিং নিউজ
Home | শীর্ষ সংবাদ | মদনে হানাদারমুক্ত দিবস পালিত

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের আজকের এই দিনে পাক হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয় মদন উপজেলা।

আজ রবিবার (৬ নভেম্বর) সকাল ১১ টায় শহীদ মিনারে পুষ্পস্তবকের মধ্য দিয়ে র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পাবলিক প্রাঙ্গণে মুক্ত মঞ্চে এসে শেষ হয়। উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলণ, শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প অর্পণ, বিজয় র‌্যালি, মিলাদ মাহমুদ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন।

র‌্যালি শেষে উপজেলা নির্বাহি অফিসার তানজিনা শাহরীনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন নেত্রকোণা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমীন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তালকদার শামীম, বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আঃ রহিম, বীর মুক্তিযোদ্ধা গাজী ফেরদৌস, বীর মুক্তিযোদ্ধা এ কে এম শামছুল হক খসরু, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি জাকির হোসেন ও বিভিন্ন সরকারি কর্মকর্তা ও গণমাধ্যম কর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জীবিত ২০৩ জন মুক্তিযোদ্ধাকে ও মৃত ১৮৭ জন মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে স্মার্টকার্ড ও সনদ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...