Home | সারা দেশ | মদনে দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মদনে দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোনা মদন উপজেলায় আগামীকাল মঙ্গলবার ১১ই অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হচ্ছে এই সম্মেলন।
সম্মেলনকে ঘিরে রং বেরঙের ব্যানার ফেস্টুন দিয়ে সাজানো হচ্ছে পৌর সদরসহ উপজেলার প্রধান সড়কগুলো। পাড়া-মহল্লা থেকে শুরু করে উপজেলার চা স্টলগুলোতে শোরগোল চলছে সম্মেলনের ইমেজ। চা আড্ডার মাঝখানে চলছে কতশত বিশ্লেষণ। কেউ বলছেন, তৃণমূলের ভোট না নিয়ে কমিটি ঘোষণা দেওয়াটা অনেক ভালো হবে। দলের ভিতরে মনকষাকষি বা কোন্দলও থাকবে না। কেউ কাউকে দোষারোপও করতে পারবে না। আবার কেউ কেউ বলছেন, তৃণমূলের ভোটে নেতা নির্ধারণ হলে হয়তোবা কর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্যতা আরো চাঙ্গা হতো। তাদের এই বিশ্লেষণ দেখে মনে হচ্ছে তারা যেনো এক একজন রাজনৈতিক বিশ্লেষক। সম্মেলনের ইমেজ যে, সর্বস্তরে পৌঁছে গেছে তা চা আড্ডা থেকেই বুঝা যায়।

প্রবীণ ও নবীন মিলিয়ে সভাপতি পদে ৫ জন ও সাধারন সম্পাদক পদে ৩ জন প্রার্থী তাদের নাম প্রকাশ করেছেন। সভাপতি পদে বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম সাইফুল ইসলাম হান্নান, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সহ-সম্পাদ ও মদন পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম সাইফ , কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ ইফতেখারুল আলম খান চৌধুরী আজাদ এবং সাবেক ইউপি চেয়ারম্যান বীব মুক্তিযুদ্ধা হেলাল উদ্দিন তালুকদার প্রার্থীতা প্রকাশ করেছেন। এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ, সাবেক পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বাবু বিমান বৈশ্য। আওয়ামীলীগের বর্তমান কমিটি বিলুপ্ত করে নতুন করে দায়িত্বভার তুলে দেওয়া হবে যোগ্য ব্যক্তিদের হাতে। এই প্রত্যাশা সাধারণ কর্মীদের।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দিপু মনী এমপি। উপজেলা পাবলিক হল মুক্ত মঞ্চে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করবেন নেত্রকোনা জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান খান। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বাবু মানু মজুমদার সংসদ সদস্য নেত্রকোনা-১, বাবু অসীম কুমার উকিল সংসদ সদস্য নেত্রকোনা-৩, মাননীয় সংসদ সদস্য রেবেকা মমিন এমপি নেত্রকোনা-৪, বীর প্রতীক ওয়ারেসাত হোসেন বেলাল মাননীয় সংসদ সদস্য নেত্রকোনা-৫, হাবিবা রহমান খান শেফালী (সংরক্ষিত আসন) সংসদ সদস্য ঢাকা-১৭, জাকিয়া পারভিন খান সংসদ সদস্য (সংরক্ষিত আসন) ঢাকা-১৮, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেংসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

মদন উপজেলা আওয়ামী যুবলীগের বিপ্লবী সভাপতি মোঃ আনোয়ার সাদাত সানোয়ার বলেন, আগামীকালের সম্মেলনকে সুন্দর ও স্বতঃস্ফূর্ত করতে উপজেলা আওয়ামী যুবলীগের কর্মীরা সহযোগী সংগঠন হিসেবে যথাসাধ্য কাজ করে যাচ্ছে। সামনে জাতীয় সংসদ নির্বাচন, আমি বিশ্বাস করি জাতীয় নির্বাচনকে প্রাধান্য দিয়েই মদন উপজেলা আওয়ামীলীগের একটি সুন্দর কমিটি উপহার দিবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। যারা বঙ্গবন্ধুর আদর্শ ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ত্যাগী ও উপেক্ষিত তৃণমুল পর্যায়ের নেতাদের মূল্যায়ন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...