Home | জাতীয় | মঞ্চে বসা নিয়ে মারামারি: ছাত্রদল নেতা রক্তাক্ত

মঞ্চে বসা নিয়ে মারামারি: ছাত্রদল নেতা রক্তাক্ত

স্টাফ রিপোর্টার :  নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের দলের জনসভার মঞ্চে বসা নিয়ে মারামারিতে রক্তাক্ত হয়েছে এক ছাত্রদল নেতা। তার মাথা ফেটে যাওয়ার পর জনসভা চলাকালেই তাকে হাসপাতালে নেয়া হয়।

শুক্রবার বিকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের নেতা-কর্মীদের মুক্তি এবং দলীয় প্রধানের ‘সুচিকিৎসার’ দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

বেশ কয়েক মাস পর বিএনপি নির্বিঘ্নে সমাবেশ করতে পারল রাজধানীতে। আর এ জন্য নেতা-কর্মীদের উপস্থিতিও ছিল ব্যাপক।

কিছু শর্ত সাপেক্ষে সমাবেশের অনুমতি পেলেও সময় স্বল্পতার কারণে মঞ্চ তৈরির সুযোগ পায়নি বিএনপি। ফলে খোলা ট্রাকের মঞ্চ থেকে সমাবেশে বক্তব্য দেন বিএনপির শীর্ষ নেতারা। ফলে মঞ্চে ছিল জায়গা সংকট।

সংক্ষিপ্ত পরিসরে এই মঞ্চে অবস্থান নিয়ে ছাত্রদলের নেতাদের মধ্যে বাধে বিবাদ। আর একপর্যায়ে আব্বাস আলী নামে এক ছাত্রদল নেতার মাথা ফেটে রক্ত বের হতে দেখা যায়।

জুমার নামাজের পর থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনের সড়কে নেতাকর্মীরা অবস্থান নিতে থাকেন। নগরীর বিভিন্ন স্থান থেকে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টনে সমাবেশস্থলে আসেন।

সমাবেশকে ঘিরে বিপুল সংখ্যক পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। কার্যালয়ের আশপাশে রাখা হয় জলকামানও।

সমাবেশে বিএনপি নেতারা খালেদা জিয়াকে কারাগারে রাখা হলে নির্বাচন হতে না দেয়ার ঘোষণা দেন। বিএনপি আগামীতে সমাবেশ করতে পুলিশের অনুমতির জন্য অপেক্ষা করবে না বলেও জানানো হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খানসহ কেন্দ্রীয় নেতারা এ সময় বক্তব্য রাখেন।

 

[প্রিয় পাঠক-পাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা,  জীবনজাপনে সঙ্গতী-অসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ ও  অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন সাবেক অর্থমন্ত্রী মুহিত

স্টাফ রিপোর্টার: করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল ...

জালালাবাদে তালেবানের বিরুদ্ধে বিক্ষোভে গুলিতে নিহত ৩

ইন্টারন্যাশনাল ডেস্ক: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে দেশটির জাতীয় পতাকা পরিবর্তন না করার ...