ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | মগড়া নদীর ভাঙ্গনে বিলীনের পথে বেশ কয়েকটি পরিবারের বসত ভিটে ও ঘরবাড়ি

মগড়া নদীর ভাঙ্গনে বিলীনের পথে বেশ কয়েকটি পরিবারের বসত ভিটে ও ঘরবাড়ি

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন পৌর সদরের ১,২,৩,৮ ও ৯নং ওয়ার্ডে মগড়া নদীর ভাঙ্গনে বেশ কয়েকটি পরিবারের ঘরবাড়ি নদী গর্ভে প্রায় বিলীনের পথে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সরজমিনে গিয়ে দেখা যায়, ঐ পরিবারগুলোর বেশ কয়েকটি ভিটেসহ ঘর ভেঙে নদীতে বিলীন হয়ে গেছে। এখন তারা আতঙ্কে জীবনযাপন করছে। একটু নিরাপদে বেঁচে থাকার জন্য তারা নদীর সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করে জীবনযাপন করছে।

ভুক্তভোগী সুজন রবিদাস, মোঃ খোকন মিয়া, জাফরিনা আক্তার, তৌহিদা আক্তার ও ইসমাইলসহ আরো অনেকেই বলেন, নদীর ভাঙ্গনের কারণে আমরার ঘরবাড়ি নদীর মধ্যে ভাইঙ্গা যাইতাছে। আমরা বউ পোলাহান লইয়া চিন্তায় চিন্তায় দিন পার করতাছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ, আমরা আমাদের পোলাহান লইয়া ঘরে থাকতে পারি তার সুবিধাটুকু করে দেন।

পৌর কাউন্সিলর মোঃ হক্কু মিয়া বলেন, দীর্ঘদিন ধরে নদীর পাড়ের পরিবারগুলো মানবেতর জীবনযাপন করছে। এমনকি বর্ষা মৌসুমে আতংকের মধ্য দিয়ে দিনপার করে। কখন জানি নদী ভাঙ্গনে ভেসে যায় নারী-শিশু ও ঘরবাড়ি। বিষয়টি আমি পৌর মেয়র মহোদয়কে অবগত করেছি।

এ বিষয়ে পৌর মেয়র মোঃ সাইফুল ইসলাম সাইফ বলেন, আমি সরজমিনে গিয়ে বিষয়টি দেখে এসেছি। এখনি নদী ভাঙ্গন প্রতিরোধ না করতে পারলে, অচিরেই অস্তিত্ব হারাবে নদীর পাড়ের বাসিন্দারা। আমি জেলা প্রশাসকের সাথে কথা বলে, নদী ভাঙ্গন রোধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...

মদনে ৪৪তম বিজ্ঞান মেলা- ২০২২ উদযাপিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৪৪তম জাতীয় ...