Home | আন্তর্জাতিক | ভারতের উত্তর-পূর্বের স্বাধীনতা দিবস বয়কটের ডাক

ভারতের উত্তর-পূর্বের স্বাধীনতা দিবস বয়কটের ডাক

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের স্বাধীনতা দিবস বয়কট করার ডাক দিয়েছে উত্তর-পূর্বের নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলি। ৬টি জঙ্গিগোষ্ঠী ১৫ আগস্ট দিনটিতে বন্ধ পালনের আহ্বান জানিয়েছে। সেদিন সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১১ ঘণ্টা ত্রিপুরা বন্ধের ডাক দিয়েছে রাজ্যের নিষিদ্ধ সংগঠন এনএলএফটি, কামতাপুরী লিবারেশনের মতো জঙ্গি গোষ্ঠীগুলি।

লিখিত বিবৃতি প্রকাশ করে এ বছরের স্বাধীনতা দিবস উদযাপনের বিরোধিতা করেছে জঙ্গি নেতারা। প্রতি বছরই স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে জঙ্গি গোষ্ঠী কিংবা বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলি হুমকি দিয়ে থাকে। তার ব্যতিক্রম হচ্ছে না এবারও। অতীতে রাজ্যে বিভিন্ন নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলি ১৫ আগস্টকে কালো দিবস হিসেবে পালনের ডাক দিয়ে আসছিল। স্বাধীনতা দিবসকে ঘিরে প্রত্যেক বছরই কঠোর তল্লাশি জারি রাখে নিরাপত্তা বাহিনী।

সূত্রের খবর, জঙ্গি গোষ্ঠীগুলির পক্ষ থেকে স্বাধীনতা দিবস বয়কটের খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তৎপর হয়ে উঠে রাজ্যের নিরাপত্তা সংস্থাগুলি। একই সাথে উত্তর-পূর্বের অন্যান্য রাজ্যগুলির নিরাপত্তা সংস্থাগুলিও তৎপরতা শুরু করে দিয়েছে।

তবে নখদন্তহীন অবস্থায় থাকা সংগঠনগুলির এই হুমকি চিঠি প্রচারের আলোয় আসতেই করা হয়েছে বলে মনে করছেন নিরাপত্তার সঙ্গে যুক্ত পদাধিকারীরা। যদিও এই মুহূর্তে কোনো ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। আন্তর্জাতিক সীমান্তে সতর্ক রাখা হয়েছে বিএসএফ জওয়ানদের। একইভাবে কেন্দ্রীয় এবং রাজ্য গোয়েন্দা সংস্থাগুলিও সব ধরণের অঘটন মোকাবিলায় তৎপরতা শুরু করে দিয়েছে।

আরক্ষা দপ্তর সূত্রে জানা যায়, আসন্ন স্বাধীনতা দিবসকে ঘিরে ইতোমধ্যে বিভিন্ন থানা এলাকায় তল্লাশি অভিযান শুরু করে দিয়েছে পুলিশ ও নিরাপত্তা বাহিনীগুলি। স্পর্শকাতর এলাকাগুলিতে মোতায়েন রাখা হয়েছে টিএসআরসহ আধা সেনা জওয়ানদেরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুমিল্লায় ২৪ ঘন্টায় আরো ১৭ জন করোনায় আক্রান্ত : মৃত্যু-২

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় নতুন করে আরও ১৭ জনের করোনা আক্রান্ত হয়েছে। এ ...

কুমিল্লায় ভূয়া মেজর আটক

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় কখনো মেজর, কখনো লেঃ কর্ণেল, কখনো কর্ণেল পরিচয় দিয়ে ...