Home | ব্রেকিং নিউজ | ভাটার টানে থাকা বিএনপিকে ভোটে টেনে আনব না : কাদের

ভাটার টানে থাকা বিএনপিকে ভোটে টেনে আনব না : কাদের

স্টাফ রিপোর্টার : ‘ভাটার টানে’ থাকা বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে নিয়ে আসতে সরকারের কোনো উদ্যোগ থাকবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, ভোট অংশ নেয়া সবার অধিকার, করুণা নয়। বিএনপিও আসতে চাইলে নিজে নিজে আসবে।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গণসংবর্ধনা উপলক্ষে এক চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন করেন কাদের। এ সময় তিনি এসব কথা বলেন। আগামীকাল শনিবার এই উদ্যানেই দলীয় সভাপতিকে সংবর্ধনা দিচ্ছে আওয়ামী লীগ। মধ্যম আয়ের দেশে উত্তরণের প্রাথমিক যোগ্যতা অর্জন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণসহ নানা সাফল্যের স্বীকৃতি হিসেবে এই আয়োজন করেছে ক্ষমতাসীন দল।

গণমাধ্যমকর্মীদের সঙ্গে ওবায়দুল কাদেরের আলোচনায় প্রাধান্য পেল জাতীয় নির্বাচন প্রসঙ্গ। আগের দিনও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মান পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেছেন, আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হবে। এ বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, সব দলের  অংশগ্রহণে নির্বাচন আমরা চাই না এ কথা কি আমরা বলছি? তবে আমরা কাউকে টেনে আনব না। সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করবে এটা তাদের রাজনৈতিক অধিকার, এটা করুণা নয়। করুণা বা দয়ায় কেন বিএনপি নির্বাচনে আসবে? এটা তাদের অধিকার।

আগামী নির্বাচনকে সামনে রেখে সংলাপের দাবি করছে বিএনপি। তবে রাজি নয় আওয়ামী লীগ। দলের সাধারণ সম্পাদক বলেন, সংলাপ কেন? কী প্রয়োজনে? নির্বাচন হতে তো কোনো সমস্যা নেই। তারা কী চায়? নির্বাচনে জেতার গ্যারান্টি দিতে হবে? তাহলে তারা নির্বাচনে আসবে? এটা তো কেউ দিতে পারবে না।

নির্বাচন কমিশন নিয়ে বিএনপির সমালোচনার জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, তারা কি জাতীয়তাবাদী নির্বাচন কমিশন চায়? তাদের প্রতিনিধি তো নির্বাচন কমিশনে আছে। তবে নির্বাচন কমিশনে বিএনপির প্রতিনিধি কে, সেটি বলেননি ক্ষমতাসীন দলের নেতা।

বিএনপিতে ভাটার টান দেখছেন ওবায়দুল কাদের। বলেন, তারা শুধু শুধু আজকে বলার জন্য বলছে। আমি আবারও বলছি, বিএনপির রাজনীতিতে এখন ভাটা চলছে, এ ভাটা কবে যে জোয়ার হবে এটা আল্লাহই জানেন। আমাদের একসময় ভাটা ছিল। রাজনীতিতে কখনও জোয়ার কখনও ভাটা থাকে। বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর আমরা ভাটাতে ছিলাম। আবার যখন বিএনপি ক্ষমতায় ছিল তখনও এক ভয়াল পরিস্থিতিতে ভাটায় ছিলাম। তত্ত্বাধায়ক সরকারের সময়ও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনার বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা বলেন, আজকে রাজনীতিতে আমরা ক্ষমতায় এসে উন্নয়ন করতে পেরেছি, অর্জন করতে পেরেছি যা দেশে-বিদেশে সমাদৃত হচ্ছে, প্রশংসিত হচ্ছে এবং এ উন্নয়ন অর্জন মাত্র কয়েক বছরে এটা একটা বিশ্ব রেকর্ড স্থাপন করেছে। বাংলাদেশে এ সময়ে এ অর্জন প্রবৃদ্ধি সব বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অর্জিত হয়েছে। এটা তো অভূতপূর্ব সাফল্য। সে কারণে এ সংবর্ধনা। কৃতজ্ঞ জাতির পক্ষ থেকে আমরা স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী জাতির জনকের কন্যাকে সংবর্ধনা দিচ্ছি। আর লোক সমাগমের বিষয়টা আপনাদের ক্যামেরাই বলে দেবে।

 

[প্রিয় পাঠক-পাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা,  জীবনজাপনে সঙ্গতী-অসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ ও  অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কারাগারে মারা গেলেন রাণীশংকৈলের মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি

ঠাকুরগাঁও কারাগারে আব্দুর রহমান (৫৪) নামে মাদক মামলায় রাণীশংকৈলে ভ্রাম্যমান আদালতে সাজা ...

শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

‘সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে, শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে’ বলে জানিয়েছেন ...