Home | আন্তর্জাতিক | ব্রিটেনের রাজ পরিবারের উত্তরাধিকারী রাজপুত্র জর্জকে হত্যার হুমকি আইএসের

ব্রিটেনের রাজ পরিবারের উত্তরাধিকারী রাজপুত্র জর্জকে হত্যার হুমকি আইএসের

ইন্টারন্যাশনাল ডেস্ক : ব্রিটেনের রাজ পরিবারের উত্তরাধিকারী রাজপুত্র জর্জকে হত্যার হুমকি দিয়েছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এনক্রিপ্টেড অ্যাপ টেলিগ্রামে আইএসের একটি গ্রুপে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের চার বছরের পুত্রের নতুন স্কুলের পাশে তোলা এক ছবি দিয়ে লেখা হয়, খুব দ্রুতই স্কুল শুরু হতে যাচ্ছে।

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারের ধারায় দাদা প্রিন্স চার্লস, বাবা প্রিন্স উইলিয়ামের পরেই তৃতীয় স্থানে আছে জর্জ। ব্রিটিশ দৈনিক ডেইলি স্টার নিজস্ব তদন্তকারীর বরাতে জানায়, গত মাসে টমাস ব্যাটারসি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা শুরু করেছে। টেলিগ্রামে আইএসের জনপ্রিয় চ্যানেলে পোস্ট করা বার্তায় আরবিতে লেখা ছিল, যখন যুদ্ধ বুলেটের সংগীত নিয়ে হাজির হবে তখন আমরা অবিশ্বাসীদের উপর ঝাঁপিয়ে পড়ব।

আইএস ‘টেলিগ্রাম’ অ্যাপ ব্যবহার করে থাকে। কারণ এতে বার্তা এনক্রিপ্ট করা থাকে এবং ব্যবহারকারীর অবস্থান গোপন থাকে। ব্রিটিশ গোয়েন্দা কর্মকর্তারা নিয়মিত এসব অ্যাপ নজরদারি করে। এর আগে টমাস ব্যাটারসি স্কুলে বিনা বাধায় ঘুরে বেড়িয়ে এক নারী ভিডিও পোস্ট করার পরে প্রিন্স জর্জের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করা হয়। সপ্তাহখানেক পরে চুরি করার অভিযোগে এক নারীকে আটক করা হয়। লন্ডন মেট্রোপলিটন পুলিশ সেই গ্রেপ্তারের পরে প্রিন্স জর্জের নিরাপত্তা জোরদার করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আনোয়ার গ্রুপের চেয়ারম্যান আর নেই

স্টাফ রিপোর্টার: দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী আনোয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আলহাজ ...

গণটিকা: দুই ডোজ সম্পন্ন হলে সবাই সনদ পাবেন

স্বাস্থ্য ডেস্ক: টিকা গ্রহণ করা সবাই দুই ডোজ সম্পন্ন হলে সনদ নিতে ...