Home | বিবিধ | আইন অপরাধ | ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ব্যবসায়িকে কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, ব্যবসায়িকে কারাদন্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় ১৪ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্ধ করে পুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় অবৈধ কারেন্ট জাল মজুদ ও বিক্রি করার দায়ে মোঃ হারুন-অর-রশিদ নামে এক ব্যবসায়ীকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, গতকাল শনিবার দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়–য়ার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত শহরের জগত বাজারের মেসার্স এস.এম ট্রেডার্সে অভিযান পরিচালনা করেন। এ সময় দোকান থেকে প্রায় ১৪ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় অবৈধ কারেন্ট জাল মজুদ ও বিক্রির দায়ে দোকানের মালিক মোঃ হারুন-অর-রশিদকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে জব্ধকৃত কারেন্ট জাল খালপাড় তিতাস নদীর তীরে নিয়ে ভস্মীভূত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ শহিদুল হোসেনসহ অন্যান্যবৃন্দ।
অভিযানে নেতৃত্ব দেয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে মেসার্স এস.এম ট্রেডার্সে অভিযান চালিয়ে দোকান থেকে প্রায় ১৪ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয় এবং কারেন্ট জাল বিক্রি ও মজুদ করার দায়ে দোকান মালিককে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ-১৯৫০ আইনে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাশ্মীর : আবারও মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারত-পাকিস্তানের শত্রুতার কারণ ধর্ম, কাশ্মীর সমস্যার সমাধানে আবারও মধ্যস্থতার বার্তা দিয়ে ...

মাগুরায় নবদম্পতির আত্মহত্যা

মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় গ্রামে একই শাড়িতে গলায় ফাঁস দিয়ে নবদম্পতি ...