Home | ব্রেকিং নিউজ | বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি

বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি

ঠাকুরগাঁও প্রতিনিধি : ইউনিয়ন ভূমি সহকারী ও উপ সহকারী কর্মকর্তাদের উন্নীত বেতন স্কেলের উপর আনীত স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি ঠাকুরগাঁও জেলা শাখা।

বুধবার (২৪ মার্চ) জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম, সংগঠনের জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) খগেন্দ্র নাথ সরকার, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামানসহ অন্যান্য সদস্যরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০১৯ সালের ৯ এপ্রিল ইউনিয়ন ভূমি সহকারী ও উপ সহকারীদের বেতন স্কেল ১৬ ও ১৭ তম গ্রেড থেকে যথাক্রমে ১১ ও ১২ তম স্কেলে উন্নীত করা হয়। এরপর ২০১০ সালের ২৩ মে এ বিষয়ে ডিও জারি করা হয়। পরবর্তীতে আবার ২০১৩ সালের ৩০ মে কিছু শর্ত পুন: নির্ধারণ করা হয়।কিন্তু অজ্ঞাত কারণে ভূমি মন্ত্রণালয় বেতন স্কেলের গেজেট ২০১৩ সালের ২৫ জুলাই স্থগিত করে যা বর্তমানেও বহাল রয়েছে। পরবর্তীতে এ বিষয়ে উচ্চ আদালতের মাধ্যমে মামলা করা হয়। মামলার রায়ে সরাসরি কোন স্থগিতাদেশ না থাকলে এই নিয়োগ বিধি প্রণয়নে কোন বাধা নেই মর্মে মতামত প্রদান করা হয়।

এদিকে এ স্থগিতাদেশের কারণে ভূমি অফিসে নিয়োগ বন্ধ রয়েছে। জেলায় ৪১টি অফিসে ৯২ জনের পদ থাকলেও কর্মরত আছে মাত্র ৪৮ জন। এতে কাঙ্খিত সেবা দিতে হিমশিম খাচ্ছে তারা। এ কারনে স্থগিতাদেশ বাতিল করে উন্নীত স্কেল দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানিয়েছেন মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কঠোর লকডাউন এক সপ্তাহ বাড়ানোর পরামর্শ

স্টাফ রিপোর্টার: দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর ...

রামেকে করোনায় একদিনে ১৮ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ...