ব্রেকিং নিউজ
Home | শেয়ার বাজার | বৃহস্পতিবার লেনদেন শেষে সূচক সামান্য বেড়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে

বৃহস্পতিবার লেনদেন শেষে সূচক সামান্য বেড়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে

ঢাকা, ২৭ ডিসেম্বর, বিডিটুডে ২৪ডটকম : সপ্তাহের শেষ দিন লেনদেন শেষে সূচক সামান্য বেড়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর পর প্রথম দুই ঘণ্টায় সূচক ওঠানামার পর পরের দুই ঘণ্টায় তা সামান্য বাড়ে। দিনশেষে ডিএসইর সাধারণ সূচক পৌঁছায় ৪ হাজার ২০৫ পয়েন্টে, যা আগের দিনের চেয়ে প্রায় ‌২৬ পয়েন্ট বেশি।

হাতবদল হয় প্রায় ২২৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দাম বাড়ে ১৮৬টি শেয়ারের, কমে ৬২টির এবং অপরিবর্তিত ছিল ২০টির দাম।

সপ্তাহের চতুর্থ দিন ডিএসই সাধারণ সূচকে যোগ হয় প্রায় ২৯ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ২১২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

মঙ্গলবার বড়দিনের ছুটিতে বন্ধ ছিল পুঁজিবাজার। আগের দিন সোমবার ডিএসই সাধারণ সূচকে যোগ হয় প্রায় ৬ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ১৮১ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

সপ্তাহের প্রথম দিন ডিএসই সাধারণ সূচক কমে প্রায় ৩০ পয়েন্ট। হাতবদল হয় প্রায় ১৯৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

গত সপ্তাহে ডিএসই সাধারণ সূচক বাড়ে দুই দশমিক ১১ শতাংশ বা প্রায় ৮৬ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ২২৩ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ১৬ শতাংশ বেশি।

এর আগের সপ্তাহে ডিএসই সাধারণ সূচক বাড়ে দশমিক ৫৫ শতাংশ বা প্রায় ২২ পয়েন্ট। দিনে গড় লেনদেন হয় প্রায় ১৯২ কোটি টাকা, যা এর আগের সপ্তাহের চেয়ে প্রায় ১৭ শতাংশ কম।

x

Check Also

পুঁজিবাজারে বেড়েছে লেনদেন ও শেয়ারের দর

স্টাফ রিপোর্টার : সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১৯ মে) বড় উত্থানের মধ্য দিয়ে ...

পুঁজিবাজারে ৪ দিন পর বাড়লো সূচক ও লেনদেন

স্টাফ রিপোর্টার : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় ...