ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | বিচার বিভাগকে ধ্বংস করতে চায় সরকার : জয়নুল আবেদীন

বিচার বিভাগকে ধ্বংস করতে চায় সরকার : জয়নুল আবেদীন

স্টাফ রিপোর্টার :  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, সরকার বিচার বিভাগকে ধ্বংস করতে চায়। সরকার বিচার বিভাগকে ধ্বংস করতে চাইলে সে দেশের বিচার বিভাগকে রক্ষা করা বড়ই কঠিন।

সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকারের অবস্থান, সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক ও বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের বক্তব্যের প্রতিবাদে বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের উত্তর হলে আয়োজিত প্রতিবাদ সভায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট আবেদ রাজা, মো. শওকতুল হক, নাসরিন আক্তার, কামরুজ্জামান সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।

জয়নুল আবেদীন বলেন, সরকার ও সরকারি দলের নেতারা প্রধান বিচারপতির বিরুদ্ধে বক্তব্য দিয়ে প্রকারান্তরে সারাদেশের বিচারকদের ওপর চাপ সৃষ্টি করছে। তারা চায় যত অপকর্ম করবে তার পক্ষে রায় দিতে হবে। আর পক্ষে না গেলে বিচারকদের আয়কর নথি নিয়ে টান দেয়া হবে।

এভাবে সরকার দেশ ও জাতিকে দুর্দিনের মধ্যে ফেলছে। বিচার বিভাগকে ধ্বংসের মুখে ফেলছে। তিনি বলেন, এ সরকার আইনের শাসন ধ্বংস করেছে। গণতন্ত্র ধ্বংস করেছে। এখন বিচার বিভাগ ধ্বংস করতে চায়। দেশে এখন দুঃসময় চলছে। তাই দেশের আপামর জনগণকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। তাহলেই কেবল দেশ, গণতন্ত্র ও আইনের শাসন রক্ষা পাবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদ ভেঙে দিয়ে পদত্যাগ করার আহ্বান জানিয়ে বলেন, পদত্যাগ করুন ও নতুন নির্বাচন দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পদ পেতে আমরণ অনশন শুরু ছাত্রদলের বিবাহিতদের

স্টাফ রির্পোটার : ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেতে আমরণ অনশন শুরু করেছে ...

মদ ও অস্ত্রসহ কাউন্সিলর ময়নুল হক মঞ্জুকে গ্রেপ্তার করেছে র‌্যাব

স্টাফ রির্পোটার : ঢাকা সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ময়নুল হক ...