ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান ওতপ্রোতভাবে জড়িত : তথ্যমন্ত্রী

বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান ওতপ্রোতভাবে জড়িত : তথ্যমন্ত্রী

স্টাফ রির্পোটার : জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যায় ওতপ্রোতভাবে জড়িত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ । তিনি বলেন, জিয়াসহ হত্যাকাণ্ডের নেপথ্য কুশীলবদের যতদিন বিচার না হয় ততদিন পর্যন্ত জাতির পিতার হত্যাকারীদের বিচার সম্পূর্ণ হবে না।

আজ রবিবার রাজধানীর কাকরাইলে তথ্য ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, গণযোগাযোগ অধিদপ্তর এবং চলচ্চিত্র সেন্সর বোর্ড এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় আরো বক্তৃতা করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্যসচিব আব্দুল মালেক, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ জাকির হোসেন, চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নিজামুল কবীর প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের বিচার করতে একটি কমিশন গঠন করে বিচার সম্পন্ন হলে তা ন্যায়প্রতিষ্ঠার উদাহরণ হয়ে থাকবে।

‘বেগম জিয়া পাকিস্তানি সেনাদের কাছে যে সম্মান পেয়েছিলেন, এখন তাও পাচ্ছেন না’ বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের উত্তরে তিনি বলেন, যেখানে মুক্তিযুদ্ধের সময় মুক্তিবাহিনীর কাউকে পানি খাওয়ানোর অপরাধেই পাকিস্তানি সেনারা মানুষ হত্যা করেছে, দুই লক্ষ সত্তর হাজার মা-বোনের ইজ্জত লুণ্ঠন করেছে, সেই পাকিস্তানি সেনারাই বেগম খালেদা জিয়াকে এতো খাতিরের কারণ কি? তদন্তের মাধ্যমে তা জানার চেষ্টা করা উচিত।

তিনি বলেন, বিএনপি নেতা সাদেক হোসেন খোকা বলেছিলেন, তিনি না কি ঢাকা থেকে চট্টগ্রাম বেতারে দেওয়া জিয়াউর রহমানের ঘোষণা শুনে যুদ্ধে গিয়েছিলেন, যা সম্পূর্ণ মিথ্যা। কারণ, চট্টগ্রাম বেতারের তখনকার সম্প্রচার আওতা ছিল ১০ কিলোওয়াট, যা কার্যত ছিল ৬ কিলোওয়াট। এখন তা ১০০ কিলোওয়াট হলেও চট্টগ্রামের বাইরে বেশি দূর তা শোনা যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সক্রিয় সেই নেত্রীরা এখন নীরব

স্টাফ রির্পোটার : নবম সংসদ নির্বাচনে বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ছিলেন ...

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম একজনের মৃত্যু

স্টাফ রির্পোটার : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম ...