Home | ব্রেকিং নিউজ | ফকিরহাটে সুষ্ঠ ও শন্তিপূর্ন ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে

ফকিরহাটে সুষ্ঠ ও শন্তিপূর্ন ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলার ৮টি ইউনিয়নের ৪২টি ভোট কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ন ভাবে এবং উৎসবমূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটারগন ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সকালের দিকে ভোটারদের উপস্থিতি ছিল বেশী। পুরুষের পাশাপাশি মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তবে দুপুরের পর থেকে পুরুষ ভোটারের সংখ্যা বাড়তে থাকে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটারগন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাহী ম্যাজিষ্টেট বিভিন্ন ভোট কেন্দ্র এলাকা পরির্দশন করেন। এছাড়া নির্বাচনে আইনশৃংখলা রক্ষায় ফকিরহাটে সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করা হয়। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেন।

বাগেরহাট-০১ আসনে (চিতলমারী-মোল্লাহাট ও ফকিরহাট) নির্বাচনে এবার প্রতিদ্বন্দ্বীতা করেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী শেখ হেলাল উদ্দীন (নৌকা), বিএনপির মনোনিত প্রার্থী মেরিন ইঞ্জিনিয়ার এ্যাডঃ মাসুদ রানা (ধানেরশীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ (পীর সাহেব চরমোনাই) মনোনিত প্রার্থী আলহাজ্ব মোঃ লিয়াকত আলী শেখ (হাতপাখা) ও বাংলাদেশ মুসলিম লীগের মনোনিত প্রার্থী সামসুল হক খান আসাদ (হারিকেন)।

ফকিরহাটে মোট ভোটার ১ লক্ষ ৮ হাজার ৩ শত ৪৪ জন। এর ভেতর ভোটগ্রহন হয়েছে ৯৩হাজার ৪শত ৫০টি। নষ্ট হয়েছে ৭৮৪, নৌকা প্রতীক পেয়েছে ৮০হাজার ৫শত ৭০ভোট, ধানেরশীষ প্রতীক পেয়েছে ১০হাজার ৪শত ১৭ ভোট, হাতপাখা প্রতীক পেয়েছে ২৩৬২ভোট ও হারিকেন প্রতীক পেয়েছে ১০১ভোট।

ফকিরহাট উপজেলা নির্বাচন অফিস সূত্র থেকে জানা গেছে, ফকিরহাট উপজেলার ৮টি ইউনিয়নে মোট কেন্দ্র ৪২টি। নির্বাচনে রিটার্নিং অফিসার ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। সহকারি রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন। সার্বিক সহযোগীতায় ছিলেন সহকারি কমিশনার (ভূমি) রহিমা সুলতানা বুশরা ও উপজেলা নির্বাচন অফিসার এস এম হাবিবুর রহমান। ৪২টি কেন্দ্রে পোলিং অফিসার ছিলেন ১৯৫ জন। সহকারি পোলিং অফিসার হিসেবে দায়িত্বে ছিলেন ৩৯০জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আন্তর্জাতিক আদালতে ভারতের বিরুদ্ধে মামলা করবে পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : কাশ্মীর নিয়ে চলমান সংকট নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পর এবার ...

ঢাকায় টাইগারদের হেড কোচ

ক্রীড়া ডেস্ক : বহুল প্রতীক্ষার অবসান ঘটিয়ে ঢাকায় পা রাখলেন বাংলাদেশ দলের নতুন ...