ব্রেকিং নিউজ
Home | বিবিধ | পরিবেশ | প্রবল বর্ষন ও পাহাড়ি ঢলে ১১০ টি পুকুরের মাছ ভেসে গেছে

প্রবল বর্ষন ও পাহাড়ি ঢলে ১১০ টি পুকুরের মাছ ভেসে গেছে

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : প্রবল বর্ষন ও পাহাড়ি ঢলে তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ভেসে গেছে রাজারহাট উপজেলার ১১০ টি পুকুরের প্রায় ২৭.২৬ লক্ষ টাকার মাছ। এর ফলে মৎস চাষীরা আর্থিক ক্ষতি গ্রস্ত হয়ে পড়েছে।

সরে জমিন ঘুরে দেখা গেছে উপজেলার ছোট বড় ৫,০০০ টি মৎস খামার ও পুকুরে মাছ চাষ হয়ে থাকে। উক্ত মৎস খামার ও পুকুরে মাছ চাষীরা লিজ ও ব্যাংক থেকে ঋন নিয়ে লাভের আশায় মাছ চাষে জড়িয়ে পড়েছে। কিন্তু কয়েক দিনের প্রবল বর্ষনে মৎস খামার ও পুকুর তলিয়ে গিয়ে বিভিন্ন জাতের মাছ বেড়িয়ে গেছে। এখনো অনেক মৎস খামার পানির নীচে তলিয়ে আছে।

বিদ্যানন্দ ইউনিয়নের মনশ^র গ্রামের মৎস চাষী মোঃ ফখরুল ইসলাম মন্ডল জানান কয়েক দিনের বর্ষনে তার ২ একর ৫০ শতক জমির পাড়ামৌলা চন্দ্র পাড়া বিলটি তলিয়ে গিয়ে প্রায় ২ লক্ষ টাকার মাছ বেড়িয়ে গেছে। নাজিমখান ইউনিয়নের বাছড়া বাজার এলাকার মোঃ সাইফুল ইসলাম মন্ডল জানান ১১ একর জমির উপর মৎস চাষ প্রকল্প (রেনু) খামারটি সম্পূর্ন তলিয়ে যায়। এতে প্রায় ৮ লক্ষ টাকার মাছ বেড়িয়ে গেছে।

উপজেলা মৎস অফিসার (চলতি দায়িত্বে) এসমত আরা জানান উপজেলায় ১১০ টি মৎস খামার ও পুকুর তলিয়ে গেছে। এতে প্রায় ২৭.২৬ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী ২৯ নভেম্বর বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন : রেলমন্ত্রী

রবিন তালুকদার, টাঙ্গাইল : রেলমন্ত্রী মো.নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৯ নভেম্বর ...

নতুন প্রেমে জড়িয়েছেন অভিনেত্রী মধুমিতা

বিনোদন ডেস্ক : পশ্চিমবঙ্গের অভিনেত্রী মধুমিতা সরকার। স্টার জলসায় প্রচারিত ‌‘বোঝে না সে ...