ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে গোলাপি ইতিহাসে সামিল হতে কলকাতায় যাচ্ছেন মাশরাফি

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে গোলাপি ইতিহাসে সামিল হতে কলকাতায় যাচ্ছেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক :  নিছক খেলোয়াড় হিসেবে নয়; বরং প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে গোলাপি ইতিহাসে সামিল হতে কলকাতায় যাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। কেবল ক্রিকেটারই নন, মাশরাফি একজন সাংসদও। নিজের জন্মস্থান নড়াইল থেকে নির্বাচিত হন তিনি। সেক্ষেত্রে বাংলাদেশ ওয়ানডে দলের নেতা সাংসদের জার্সি পড়েই ইডেনের মাটিতে পা রাখবেন।

এমনিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলা বাংলাদেশ ক্রিকেট দলের সবাইকেই আমন্ত্রণ জানানো হয়েছে ইডেন টেস্টে। কিন্তু প্রধানমন্ত্রীর সাথে যে প্রতিনিধি দল কলকাতায় যাবে, তাদের মধ্যে রাজনীতি জগতের অনেকেই রয়েছেন। মাশরাফিও তাদেরই একজন।

মাশরাফির সঙ্গে ইডেনের একটা আত্মিক সম্পর্কও রয়েছে। দশ বছর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি। তবে মাশরাফি এলেও বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ন আমিনুল ইসলামকে হয়তো দেখা যাবে না ইডেনে। তিনি থাকেন অস্ট্রেলিয়ায়। ব্যক্তিগত কারণে কলকাতায় আসতে পারবেন না আমিনুল।

এ দিকে যতদূর শোনা যাচ্ছে, মাশরাফিকে নাকি গোলাপি টেস্টে বাংলায় ধারাভাষ্যকার হিসেবে কাজ করার প্রস্তাব দেওয়া হয়েছিল। তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। তবে অতিথি ধারাভাষ্যকার হিসেবে ইডেনের স্টুডিয়োতে দেখা যেতে পারে বাংলাদেশ দলের সফল অধিনায়ককে।

যা খবর, টেস্টের আগের দিন অর্থাৎ বৃহস্পতিবারই সপরিবারে কলকাতায় যাচ্ছেন মাশরাফি। থাকবেন টেস্টের দ্বিতীয় বা তৃতীয় দিন পর্যন্ত। ক্রিকেট থেকে পুরোপুরি সরে না গেলেও রাজনীতির ময়দানেই এখন দিনের অনেকটা সময় কাটে মাশরাফির। মিরপুরে একটি অফিসও রয়েছে মাশরাফির।

উল্লেখ্য, ২২ নভেম্বর ইডেনে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ওই দিন কলকাতার ইডেন গার্ডেনসে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে গোলাটি টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া ওই ম্যাচকে ঘিরে আরও নানামুখী আয়োজন হাতে নিয়েছে আয়োজক দেশটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঢাকা প্লাটুনের দেয়া ১৩৫ রানের টার্গেটে ব্যাট করছে রাজশাহী রয়্যালস

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ দিনের প্রথম ম্যাচে ঢাকা ...

রোহিঙ্গা গণহত্যার মামলায় আজ যুক্তিতর্ক তুলে ধরবে গাম্বিয়া ও মিয়ানমার

ইন্টারন্যাশনাল ডেস্ক : নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক বিচারিক আদালতে রোহিঙ্গা গণহত্যার মামলায় আজ ...