Home | খেলাধূলা | প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে যাচ্ছেন রিয়াদ

প্রথমবারের মতো অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে যাচ্ছেন রিয়াদ

স্পোর্টস ডেস্ক : প্রথমবারের মতো জাতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে যাচ্ছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের মাধ্যমে টেস্টে দশম বাংলাদেশি অধিনায়ক হিসাবে অভিষেক হবে রিয়াদের।

মূলত এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ইনজুরিতে পড়ে এই ম্যাচ থেকে ছিটকে যান সাকিব। তাই অধিনায়কের দায়িত্ব পড়েছে সহ-অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের উপর।

মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘প্রত্যেক ক্রিকেটারেরই জীবনে স্বপ্ন থাকে তার দলকে নেতৃত্ব দেয়ার। কিন্তু আমি এভাবে চাইনি। সাকিব আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে দলে না থাকাটা আমাদের জন্য ক্ষতি।’

তিনি আরও বলেন, ‘আমি বিশ্বাস করি দলের সবাই যদি ভালো পারফরম্যান্স করে তাহলে আমার জন্য অধিনায়কত্ব সহজ হবে। জীবনে সবসময় চ্যালেঞ্জ থাকবেই। কিন্তু আপনি চ্যালেঞ্জটাকে কীভাবে গ্রহণ করবেন সেটা নির্ভর করবে আপনার উপর। আপনি যদি চ্যালেঞ্জটা ইতিবাচকভাবে দেখেন তাহলে আপনার জন্য তা ইতিবাচকই হবে। আর যদি নেতিবাচকভাবে চিন্তা করেন তাহলে আপনি শুরুতেই ব্যর্থ হবেন। প্রতিদিনই নতুন চ্যালেঞ্জ নিতে হবে। তাছাড়া টেস্ট একাটি আলাদা ফরম্যাট। পাঁচ দিনের পাঁচ দিনই ক্রিকেটারদের জন্য গুরুত্বপূর্ণ।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামীকাল শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটিতে প্রতিদিন খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টা থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার অস্ত্র দিয়ে নয় ক্ষতিকর রশ্মি ঢুকিয়ে ঘায়েল করবে শত্রুর ঘাঁটি

ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্বে ক্ষমতার লড়াই চলছে। যার যত অস্ত্র তার তত ...

বঙ্গবন্ধুর হত্যায় আওয়ামী লীগের লোকরাই জড়িত:মির্জা ফখরুল

স্টাফ রির্পোটার : বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর ...