ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | পর্তুগালের লিসবনে চালু হলো বাংলা বুফে খাবার

পর্তুগালের লিসবনে চালু হলো বাংলা বুফে খাবার

আনোয়ার এইচ খান ফাহিম,

ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ
বাংলাদেশী অধ্যুষিত এলাকা রুয়া দ্যু বেনফরমসো এর পাশে ইন্তেন্দেতে এলাকায় প্রথম বারের মতো “মিনহাল’স কিচেন রেস্টুরেন্ট” চালু করলো স্বল্পমূল্যে ছাব্বিশ পদের বাংলা খাবারের বুফে। এসব খাবারের তালিকায় রয়েছে বাংলাদেশীদের পছন্দের বিভিন্ন প্রকার ভর্তা, গরুর মাংস, মুরগীর মাংস, মুরগীর রোস্ট, তন্দুরি চিকেন, মাছ ভাজি। বিভিন্ন প্রকার সবজির তরকারি মাঝে রয়েছে কচুর লতির সাথে চিংড়ী মাছ, শাক-আলু, বুটের ডাল সহ আরো বেশ কিছু সবজি। এছাড়া ফ্রাইড রাইস, সাদা ভাত, স্পেশাল নান রুটি, পাস্তা। তাছাড়া বিভিন্ন ফলের আয়োজনে রয়েছে তরমুজ, কমলা, মাল্টা, আপেল। ডেজার্ট হিসেবে কোমল পানীয়, সেমাই সহ আরো অনেক কিছু।

রেস্টুরেন্ট’টি জহির আহমেদ ও মাহমুদা চৌধুরী দম্পতি যৌথভাবে পরিচালনা করেন। তারা বলেন গত এক বছর ধরে সফলভাবে তাদের প্রথম সন্তানের নামে করা রেস্টুরেন্ট’টি সফলভাবে পরিচালনা করে আসছেন। অনেক বাংলাদেশী, ভারতীয়, পাকিস্তানি, নেপালী নাগরিকগণ তাদের নিয়মিত কাস্টমার। তাদের অনেকের কাছে থেকে তারা বুফে কোনো রেস্টুরেন্ট চালু করেনি কেউ তাই আক্ষেপ প্রকাশ করেন। এই থেকে এই দম্পতি উদ্যোগ নেন তারা বাংলাদেশী খাবারের বুফে চালু করবেন।

৫ জুন রোজ রবিবার থেকে ‘মিনহাল’স কিচেনে রেস্টুরেন্ট’ শুরু করলো মাত্র ৮ ইউরো ৯৯ সেন্ট মূল্যের ২৬ রকম বাংলা খাবারের বুফে। উদ্ভোদনকালে উপস্থিত ছিলেন ইসলামিক সেন্টার এর সভাপতি ও স্থানীয় পিএস পার্টির নেতা রানা তাসলিম উদ্দিন, বরিশাল এসোসিয়েশন এর সভাপতি শাহীন সাঈদ এবং গণমাধ্যম কর্মী সহ কমিউনিটির বিশিষ্টজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে ১০ম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থীকে সহপাঠীর ছুরিকাঘাত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ বেঞ্চে বসা নিয়ে দ্বন্দ্বে রবি আওয়াল নামের ...

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...