ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী

পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী

ইন্টারন্যাশনাল ডেস্ক : রাষ্ট্রপতি সার্জিও মাত্তারেল্লার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন গুইসেপ কন্তে (Giuseppe Conte)। রাষ্ট্রপতির পক্ষ থেকে পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে বলে ইতালির রাষ্ট্রপতির কার্যালয় থেকে বলা হয়েছে।

জোটের শরিক ডানপন্থী লীগ দলের নেতা ও স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভেনির সঙ্গে মতবিরোধের জেরেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন কন্তে। পদত্যাগের আগে দেওয়া বক্তব্যে সালভেনিকে ‘সুবিধাবাদী’ ও ‘দেশের জন্য ক্ষতিকর’ বলে উল্লেখ করেন তিনি।

স্থানীয় সময় বুধবার এই বিষয়ে অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন রাষ্ট্রপতি সার্জিও মাত্তারেল্লা। আলোচনা চলাকালে কন্তেকেও উপস্থিত থাকার অনুরোধ করেছেন রাষ্ট্রপতি। কোনো রাজনৈতিক দল সরকার গঠনে আগ্রহী না হলে রাষ্ট্রপতি সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে পারবেন। এই সময়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে। তবে নতুন নির্বাচন ছাড়া জোট গঠনের মাধ্যমে কোনো দল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলে তাদের নেতৃত্বে সরকার গঠনের অনুমতি দিতে পারেন রাষ্ট্রপতি।

গেল বছর মার্চে ইতালির নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় প্রথাবিরোধী দল ফাইভস্টার মুভমেন্ট ও ডানপন্থী লীগ দলের জোট সরকার গঠন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...