বিনোদন ডেস্ক : ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের পরিচালক অনন্য মামুনকে স্থায়ীভাবে নিষিদ্ধ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

শনিবার (১৬ জানুয়ারি) কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে গণমাধ্যমকে জানান পরিচালকদের স্বার্থ সংরক্ষণে গঠিত সংগঠনটির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

চলচ্চিত্রে পুলিশকে নিয়ে ‘অশালীন সংলাপের’ অভিযোগে পুলিশের করা মামলায় কারাগার থেকে মুক্তির এক সপ্তাহের মাথায় মামুনের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নিল পরিচালক সমিতি।

এর আগে, ২০১৭ সালে মানবপাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেপ্তার হয়েছিলেন পরিচালক অনন্য মামুন। ওই সময় তার সদস্যপদ সাময়িক স্থগিত করে পরিচালক সমিতি। পরে মুচলেকা দিয়ে ছাড় দেওয়া হয় তাকে। মুচলেকায় মামুন উল্লেখ করেন, পরবর্তীতে শৃঙ্খলাবিরোধী কোনো কাজ করলে সমিতি তাকে আজীবন নিষিদ্ধ করলেও তার কোনো আপত্তি থাকবে না।

পরে ফেসবুকে এক স্ট্যাটাসে অনন্য মামুন বলেন, পরিচালক সমিতির সদস্যপদ না থাকলে সিনেমা বানাতে পারব না কথাটি সত্য নয়, পরিচালক সমিতির সদস্যপদ না থাকলে আমি পরিচালক সমিতির সুযোগ-সুবিধা পাব না। আমি পরিচালক সমিতিকে সম্মান করি কিন্তু কিছু হিংসাপরায়ণ পরিচালককে না।