Home | আন্তর্জাতিক | দেশে সংঘাতময় পরিস্থিতির জন্য দায়ী বিরোধী দল

দেশে সংঘাতময় পরিস্থিতির জন্য দায়ী বিরোধী দল

স্টাফ রিপোর্টার, ১২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : দেশের চলমান রাজনৈতিক সংঘাত ও সহিংস ঘটনার জন্য বিরোধী দল দায়ী বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার আব্দুল হামিদ অ্যাডভোকেট।

বাংলাদেশে সফররত কানাডার সিনেটরসহ একটি সংসদীয় প্রতিনিধি দল মঙ্গলবার তার সংসদ কার্যালয়ে সাক্ষাৎ করতে এলে প্রতিনিধি দলকে স্পিকার এসব কথা বলেন।
স্পিকার বলেন, বিরোধী দল সংসদে না আসার কারণে দেশে এই সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
নিজেকে নিরপেক্ষ দাবি করে স্পিকার আব্দুল হামিদ বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি।  দীর্ঘদিন চর্চার মাধ্যমে এটি অর্জন করতে হয়েছে। তাই সংসদে এসে বিরোধী দল সংসদকে প্রাণবন্ত করে তুলুক এ আহ্বান জানাচ্ছি।
এসময় স্পিকার প্রতিনিধি দলকে জানান, বিরোধী দল প্ল্যানারি সেশনে উপস্থিত না থাকলেও সংসদীয় কমিটিগুলোতে নিয়মিত উপস্থিত থেকে ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হয়।
প্রতিনিধি দলে ছিলেন সিনেটর ন্যান্সি রুথ, সিনেটর মবিনা এস.বি.জাফের, সংসদ সদস্য রাসেল জেমস হেইবার্ট, অ্যাডউইন এনথনি হোল্ডার, জগীন্দ্র সিমস, কার্যনির্বাহী সচিব এলিজাবেথ কিংস্টোন এবং বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার।
এসময় চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, হুইপ আ স ম ফিরোজ, সংসদ সদস্য মো. হাফিজ উদ্দিন আহম্মেদ, বেগম সানজিদা খানম, আনিছুল ইসলাম মন্ডল, মো. মুজিবুল হক উপস্থিত ছিলেন।
x

Check Also

বাংলাদেশের পতাকার রঙে আলোকিত হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন

ইন্টারন্যাশনাল ডেস্ক : অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা স্টোরি ব্রিজ এবং ...

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...