ব্রেকিং নিউজ
Home | বিনোদন | ঢালিউড | তৌকীরের এবারের প্রজেক্ট ‘ফাগুন হাওয়া’

তৌকীরের এবারের প্রজেক্ট ‘ফাগুন হাওয়া’

বিনোদন ডেস্ক:  গেল বছরের ১ ডিসেম্বর মুক্তি পেয়েছিল অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা তৌকীর আহমেদের জীবন ও জীবিকা নির্ভর গল্পে নির্মিত ছবি ‘হালদা’। যেটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, ফজলুর রহমান বাবু ও নুসরাত ইমরোজ তিশার মতো দেশবরেণ্য তারকারা। ‘হালদা’ ছিল তৌকীর পরিচালিত পঞ্চম ছবি।

‘হালদা’ মুক্তির তিন মাসের মাথায় তিনি হাতে নিয়েছেন নতুন আরেকটি প্রজেক্ট। নির্মাতা তৌকীরের এবারের প্রজেক্টটির নাম ‘ফাগুন হাওয়া’। প্রেক্ষাপট ১৯৫২ সালের ভাষা আন্দোলন। তবে এবার কোনো পুরনো অভিনেতা নয়। তৌকীরের ‘ফাগুন হাওয়া’ ছবিতে নায়ক হিসেবে ছোট পর্দার অভিনেতা সিয়াম আহমেদের নাম শোনা যাচ্ছে।

টিটো রহমানের ছোট গল্প ‘বউ কথা কও’ এর অনুপ্রেরণায় ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত হবে ছবিটি। আগামী ৭ মার্চ থেকে খুলনায় এটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। টানা ২১ দিন চলবে খুলনা অংশের শুটিং।

ছবিতে অভিনয়ের ব্যাপারে কোনো মন্তব্য করেননি অভিনেতা সিয়াম আহমেদ। তিনি সবটা পরিচালকের ওপরে ছেড়ে দিয়েছেন। এদিকে ছবির নির্মাতা তৌকীর আহমেদও গণমাধ্যমকে জানিয়েছেন, ‘কাস্টিং সম্পর্কে এখনই কিছু বলতে চাচ্ছি না। সবকিছু চূড়ান্ত হলে তবেই এ বিষয়ে জানাতে পারব। সবকিছু ঠিক করতে আগামী দুই-তিন দিন সময় লাগবে।’

প্রসঙ্গত, ছোট পর্দার অভিনেতা সিয়াম জাজ মাল্টিমিডিয়ার ‘পোড়ামন টু’ ছবির মাধ্যমে সম্প্রতি সিনেমার নায়ক হিসেবে নাম লেখান। ছবিটির শুটিং সবে শেষ হয়েছে। মুক্তি পাবে এ বছরেই। এছাড়া ‘দহন’  নামের আরও একটি ছবিতেও তিনি সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন। সবকিছু ঠিক থাকলে ‘ফাগুন হাওয়া’ হবে তরুণ এ অভিনেতার তিন নম্বর ছবি।

অন্যদিকে, ‘হালদা’সহ মোট পাঁচটি ছবির নির্মাতা তৌকীর আহমেদ। বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘জয়যাত্রা’ পরিচালনার মধ্য দিয়ে তার পরিচালক জীবন শুরু হয়েছিল। এর পর একে একে তিনি নির্মাণ করেন ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘অজ্ঞাতনামা’ ও ‘হালদা’। প্রতিটি ছবিই দেশ ও দেশের বাইরে ব্যাপক প্রশংসিত হয়। জেতেন একাধিক পুরস্কারও। এবার অপেক্ষা তার ষষ্ঠ প্রজেক্ট ‘ফাগুন হাওয়া’র জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মন্ত্রিসভায় বৈষম্যবিরোধী আইনের খসড়ার অনুমোদন

স্টাফ রিপোর্টার: মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধে বৈষম্যবিরোধী আইন, ২০২২-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত ...

পার্বত্য অঞ্চল হবে সম্পদ শান্তিতে সমৃদ্ধ: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রামের সম্প্রীতি, সম্ভাবনা ও উন্নয়নের বিষয়টি বেশ জটিল, তবে ...