ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ঢাবিতে ভর্তি জালিয়াতি : ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

ঢাবিতে ভর্তি জালিয়াতি : ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

স্টাফ রির্পোটার : ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

অভিযুক্ত এসব শিক্ষার্থী ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী, সাময়িকভাবে বহিষ্কৃত ৬৯ জন শিক্ষার্থীকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হবে এবং ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হবে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ৬৯ জনকে অসৎ উপায়ে ভর্তি হওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া তাদেরকে শোকজ করা হচ্ছে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় তাদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং বাকিদের নাম-পরিচয়, বিভাগ ও হলের নাম যাচাই-বাছাই করে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে এ ঘটনায় ১৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সব মিলিয়ে এ পর্যন্ত মোট ৮৪ শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হলো।

ঢাকা বিশ্ববিদ্যোলয়ের ভর্তি জালিয়ারি ঘটনায় গোয়েন্দা সংস্থা ও আইনশৃংখলা বাহিনী ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ৮৭ জন। ১৫ জনকে আগে বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিতে ব্যাপক যজ্ঞে ব্যস্ত এনসিটিবি

স্টাফ রির্পোটার : নতুন বছর আসতে আরও দিন ৪০ বাকি। বছরের প্রথম ...

আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

স্টাফ রির্পোটার : সংযুক্ত আরব  আজ রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ...