ব্রেকিং নিউজ
Home | বিনোদন | টালিগঞ্জের খবর | ঢাকার সুবর্ণা ও কলকাতার সব্যসাচীর বন্ধুত্ব

ঢাকার সুবর্ণা ও কলকাতার সব্যসাচীর বন্ধুত্ব

বিনোদন ডেস্ক:  একা একা ঘুরে চলে জীবনের বৃত্ত। সমাজের ক্যানভাসে আজ অনেক মানুষ একা। তারা একাই নিজের মতো করে জীবন কাটান। কিন্তু তারা কি নিজের বিষয়ে একা কোনো সিদ্ধান্ত নিতে পারেন? ধর্মীয় অনুশাসন ও সামাজিক বিধি নিষেধ একা মানুষের স্বাধীনতাকেও আটকে রাখে। খোলা আকাশে নিঃশ্বাস নেয়ার ও স্বাভাবিক বন্ধুত্বতার অধিকারও তার নেই।

এই নির্মম সত্যের উপরই আলো ফেলেছেন ‘ভুবন মাঝি’-এর পরিচালক ফাখরুল আরেফীন খান। তার আগামী ছবি ‘গন্ডি’র শুটিং নিয়ে এখন ব্যস্ত তিনি। শুভজিৎ রায়ের ‘পথের সাথী’ গল্প অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। দুজন বয়স্ক মানুষ বাড়িতে একা। ছেলে-মেয়েরা বিদেশে। তাদের মধ্যে আলাপ জমে। প্রতিদিন দেখাও হয়। কিছু প্রেমাস্পর্শ। তারপর?

খুব চেনা ছবি থেকে অচেনা গল্প বলেছেন গল্পকার শুভজিৎ রায়। এই অচেনা গল্প ঘিরে দুজন প্রটাগোনিস্ট। নিজেদের সিদ্ধান্তে তারা বাঁচতে চায়। একজন পুরুষ, একজন নারী। কী সেই সিদ্ধান্ত? কেন সিদ্ধান্তের বিরোধী পক্ষ তৈরি হয়? এসব নিয়েই লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। জানিয়েছেন শুভজিৎ রায়।

এই ‘গন্ডি’র বন্ধুত্ব কোনো সমাজ, ধর্ম বা কাঁটাতার মানে না। এখানে মানুষের অন্তর সমস্যার মানসিক দৃশ্যপট তুলে ধরা হয়। বন্ধুত্বের মতো মানবিক জায়গা আজ কোন পর্যায়ে দাঁড়িয়ে? ভিন্ন ধর্মে কি বন্ধুত্ব হয় না? বয়স্ক দুজন মানুষের বন্ধুত্ব কেন তার ছেলে-মেয়েদের কাছে গ্রহণযোগ্য হয় না? সেই জায়গা থেকে ‘গন্ডি’ শব্দটা বেছে নেয়া।

ওপারের খ্যাতিমান সব্যসাচী চক্রবর্তী এবং এপারের সুবর্ণা মুস্তাফা। পরিচালক ফখরুল আরেফীন বলেন, ‘দুজনেই অভিজ্ঞ! আমি বরং নতুন। পুরো টিমের সঙ্গে দারুণ সহযোগিতায় কাজ করছেন তারা। আর সব্যসাচী চক্রবর্তী বাংলাদেশে যে কত জনপ্রিয় তা উনি নিজেই জানতেন না। একজন রিকশাওয়ালাও শুটিংয়ের ফাঁকে উনাকে চমকে সেলফি তুলেছিল।’

লন্ডন এবং কক্সবাজারে দুই প্রবীণ মানুষের বন্ধুত্বের গল্পের শুটিং হয়েছে। এই ছবির একটি গানের দায়িত্বে আছেন দেবজ্যোতি মিশ্র। পরিচালক আরেফিন জানালেন, সেই গানটি গাইবেন রূপঙ্কর। আর একটি গান গাওয়ানোর চেষ্টা চলছে অঞ্জন দত্তকে দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিশ্বে যেসব দেশ যাদের কোনো সেনাবাহিনী নেই

ইন্টারন্যাশনাল ডেস্ক :  বিশ্বে এমন কিছু দেশ আছে যাদের কোনো সেনাবাহিনী নেই৷ ...

আওয়ামী লীগ কোথাও ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে নয়:ওবায়দুল কাদের

স্টাফ রির্পোটার :  ছাত্রলীগের নেতাকর্মীদের পিটুনিতে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনার ...