Home | ব্রেকিং নিউজ | ঢাকার পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ফেরাতে কমিটি

ঢাকার পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ফেরাতে কমিটি

বিশেষ প্রতিনিধিঢাকার পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা ফেরাতে নতুন একটি কমিটি গঠন করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে এই কমিটির প্রধান করা হয়েছে।

আজ সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের বৈঠকে শেষে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে মরহুম মেয়র (ঢাকা উত্তর সিটি করপোরেশনের) আনিসুল হক সাহেব মালিকদের সঙ্গে যৌথভাবে উদ্যোগ নিয়েছিলেন। অনেকগুলো বৈঠকও তিনি করে গেছেন। তার (আনিসুল হক) মৃত্যুতে এই বিষয়টি আর এগোতে পারেনি। আমরা এখন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনকে এ ব্যাপারে দায়িত্ব দিয়েছি। তার নেতৃত্বে এখন আধুনিক গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে কাজ হবে।

সভার সিদ্ধান্ত তুলে ধরে মন্ত্রী বলেন, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাসগুলো রং করে সৌন্দর্যবর্ধন করতে হবে। বাসের গরিব গরিব চেহারা। এই নগরীর প্রায় সব গাড়ির চামড়া উঠে গেছে। এই প্রবণতা বন্ধে মালিক নেতৃবৃন্দ সিদ্ধান্ত নিয়েছেন। এই সিদ্ধান্ত আপাতত রাজধানীতে বাস্তবায়ন করা হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, সড়ক-মহাসড়কে ইজিবাইক, ব্যাটারিচালিত তিন চাকার যান, নসিমন, করিমন কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। তাই বিআরটিএতে নতুন করে তিনজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যেসব জেলায় রোড ট্রান্সপোর্ট কমিটি (আরটিসি) নেই, সেসব জেলায় আরটিসি গঠন করা হবে।

এ সময় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, পরিবহন সচিব নজরুল ইসলাম, শ্রম ও কর্মসংস্থান সচিব আফরোজা খান, পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েত উল্যাহ, বিআরটিএর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মন্ত্রিসভায় বৈষম্যবিরোধী আইনের খসড়ার অনুমোদন

স্টাফ রিপোর্টার: মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধে বৈষম্যবিরোধী আইন, ২০২২-এর খসড়ার নীতিগত ও চূড়ান্ত ...

চট্টগ্রামে ৩ ছিনতাইকারি গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে মাইক্রোবাসে তুলে জিম্মি ...