ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ঢাকাতেও স্যাটেলাইট পরিষেবা চালু হবে সি.এম.আর.আই এর

ঢাকাতেও স্যাটেলাইট পরিষেবা চালু হবে সি.এম.আর.আই এর

গৌতম মালিক, কলকাতা প্রতিনিধি

 

কলকাতা শহরের আধুনিক চিকিতসা ব্যবস্থার আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেল কলকাতা মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউট। বুধবার তাদের ৪৫তম বার্ষিক প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানের মাধ্যমে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন। খুব দ্রুত বাংলাদেশের ঢাকাতেও তাদের স্যাটেলাইট পরিষেবা চালু করার পরিকল্পনা নিচ্ছে এই হাসপাতাল। এর মাধ্যমে সেদেশের মানুষরা এই হাসপাতালের বিভিন্ন পরিষেবামূলক অনুসন্ধান করতে পারবেন এবং সেইমতো দ্রুত ব্যবস্থাও নিতে পারবেন। তারা তাদের হাতের মুঠোয় সমস্ত তথ্য পেয়ে যাবেন ঘরে বসে।

 

বুধবার তাদের ৪৫তম বার্ষিক প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানের মাধ্যমে প্রায় ৫০ জন সেবিকাকে এই শপথ পাঠ করান। ফ্লোরেন্স নাইটিঙ্গেল এর নামে এই সব সেবিকাদের শপথ দেওয়ানো হয় যে তারা তাদের জীবন মানব সেবায় উতসর্গ করবেন। কলকাতায় বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল থাকা সত্ত্বেও প্রচুর মানুষ চিকিতসার জন্য দক্ষিন ভারতের বিভিন্ন হাসপাতালে চলে যাচ্ছে। কারণ সেখানকার হাসপাতালের পরিষেবা কলকাতার থেকে তুলনামূলক ভাবে অনেক ভালো। তাই তারা চেষ্টা করছেন যাতে দেশ বিদেশ থেকে আগত সবাই এই হাসপাতালে সঠিক চিকিতসা পান তার জন্য সঠিক ব্যবস্থা নিতে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগের আধিকর্তা মাননীয় সুশান্ত ব্যানার্জী। এবং হাসপাতালের চিফ এক্্িরকিউটিভ  অফিসার সুয়েস বোরার, প্রফেসর এস. পি.সিং (গ্র“প এক্্িরকিউটিভ  অফিসার) সহ হাসপাতালের সকল কর্মী ও নার্সরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিয়ানমারে বিবিসির সাংবাদিক আটক

ইন্টারন্যাশনাল ডেস্ক : সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল মিয়ানমারে এবার বিবিসির এক সাংবাদিককে আটক করা হয়েছে। বিবিসির বার্মিজ ...

মিয়ানমারে বিক্ষোভ : আরও ৮ জনকে গুলি করে হত্যা

ইন্টারন্যাশনাল ডেস্ক : মিয়ানমারের নিরাপত্তা বাহিনী শুক্রবার আরও আটজন বিক্ষোভকারীকে গুলি করে হত্যা ...